Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঢাবির ৮ম নৃবিজ্ঞান বিতর্ক উৎসবে চ্যাম্পিয়ন লোক প্রশাসন বিভাগ


২৮ এপ্রিল ২০১৮ ২২:৩৪

।। ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট ।।

ঢাবি: ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৮ম নৃবিজ্ঞান বিতর্ক উৎসবে চ্যাম্পিয়ন হয়েছে লোক প্রশাসন বিভাগ। এরই মধ্য দিয়ে শেষ হয়েছে দুই দিনব্যাপী এই উৎসব।

শনিবার (২৮ এপ্রিল) সন্ধ্যায় ‘ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স ৮ম নৃবিজ্ঞান বিতর্ক উৎসব ২০১৮’ পুরস্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠানে বিজয়ী দলের বিতার্কিকরা প্রধান অতিথি উপ উপাচার্য অধ্যাপক ড. নাসরীন আহমাদের হাত থেকে পুরস্কার গ্রহণ করেন।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. সাদেকা হালিম, নৃবিজ্ঞান বিভাগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান অধ্যাপক ড. ফারজানা বেগম, নৃবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ফাহমিদ আল জাহিদ, সহযোগী অধ্যাপক রাশেদ মাহমুদ, সারাবাংলা ডটনেটের ব্যবস্থাপনা সম্পাদক রফিকুল্লাহ রোমেল, ঢাকা বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির সভাপতি আবু বক্কর সিদ্দিক প্রিন্সসহ অনেকে।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. নাসরীন আহমাদ বলেন, বিশ্ববিদ্যালয়েরর তর্ক-বিতর্কের যে চর্চা সেটি অনেক দিন আগের। আর এটা এখনো অব্যাহত রয়েছে। আমাদের অবশ্যই মনে রাখতে হবে আমরা যে বিষয়ে বিতর্ক করব সে বিষয়ে আমাদদের পূর্ণ জ্ঞান রাখতে হবে। আমাদের অবশ্যই যুক্তি-তর্ক দিয়ে কথা বলতে হবে।

অনুষ্ঠানে অতিথিদের সম্মাননা স্মারক দেওয়া হয়। মিডিয়া পার্টনার হিসেবে সারাবাংলা ডটনেটের ব্যবস্থাপনা সম্পাদক রফিকুল্লাহ রোমেল-এর হাতে স্মারক তুলে দেন নৃবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ফাহমিদ আল জাহিদ।

‘নিয়ম ভাঙা শুদ্ধ যুদ্ধে, জীবন চলুক যুক্তির নিয়মে’ স্লোগান নিয়ে শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শুরু হয় দুদিনব্যাপী এই বিতর্ক উৎসব।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর/এমআইএস/এমআই

ঢাকা বিশ্ববিদ্যালয়

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর