Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জি এম কাদেরের বিরুদ্ধে মামলা খারিজ

স্টাফ করেসপন্ডেন্ট
৭ নভেম্বর ২০২২ ২০:৫৭

গোলাম মোহাম্মদ কাদের, ফাইল ছবি

ঢাকা: জাতীয় পার্টিতে গোলাম মোহাম্মাদ কাদেরের (জি এম কাদের) চেয়ারম্যান হিসেবে সমস্ত কার্যক্রম অবৈধ ঘোষণা চেয়ে ঢাকার এক দেওয়ানী আদালতে একটি মামলা খারিজের আদেশ দিয়েছেন আদালত।

সোমবার (৭ নভেম্বর) ঢাকার দ্বিতীয় সহকারী জজ আদালত মামলাটির খারিজ আদেশ প্রদান করেন। গত ১১ এপ্রিল মামলাটি দায়ের করেন জাতীয় পার্টির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য নাফিজ মাহবুব।

জি এম কাদেরের আইনজীবী কলিমুল্লাহ মজমদার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বাদী নাফিজ মাহবুব নিজেকে জাতীয় পার্টির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য দাবী করে মামলাটি করেছেন। কিন্তু প্রকৃতপক্ষে সে জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির অনুমোদিত কোন পদেই নেই। এছাড়া যাদের বহিষ্কারের জন্য সে মামলা করেছে তারাও তার কেউ নন। তাই আমরা আদালতে মামলাটি খাজিরের জন্য আবেদন করলে আদালত মঞ্জুর করেন।

মামলায় জি এম কাদের ছাড়াও জাতীয় পার্টির মহাসচিব, সাংগঠনিক সম্পাদক ও নির্বাচন কমিশন সচিবকে বিবাদী করা হয়েছে।

মামলায় অভিযোগ থেকে জানা যায়, জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ ২০১৯ সালের ১৪ সেপ্টেম্বর মৃত্যুবরণ করেন। এরপর বিবাদী জি এম কাদের হাইকোর্ট বিভাগের একটি রিট মামলা বিচারাধীন থাকার পরও জাল-জালিয়াতির মাধ্যমে ওই বছর ২৮ ডিসেম্বর কাউন্সিল করে নিজেকে চেয়ারম্যান ঘোষণা করেন। এরপর গত ৫ মার্চ গাজীপুর মহানগর কমিটির উপদেষ্টা আতাউর রহমান সরকার, সাংগঠনিক সম্পাদক সবুর শিকদার, মুক্তিযুদ্ধ বিষয়ক রফিকুল ইসলাম ও কেন্দ্রীয় কমিটির সদস্য ডা. মো. আজিজকে বহিষ্কার করেন। যা অবৈধ।

বিজ্ঞাপন

২০১৯ সালের ২৮ ডিসেম্বরের কাউন্সিলসহ চলতি বছর ৫ মার্চের বহিষ্কার আদেশ অবৈধ ঘোষণা করতে এবং হাইকোর্ট বিভাগের রিট ১৫০৫১/২০১৯ নিষ্পত্তি না হওয়া পর্যন্ত জাতীয় পার্টির পরবর্তী কাউন্সিল স্থগিত রাখতে মামলায় আদেশ চাওয়া হয়েছে।

সারাবাংলা/এআই/এনইউ

টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর