Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দুদকের মামলায় সম্রাটের চার্জ শুনানি ১১ ডিসেম্বর

স্টাফ করেসপন্ডেন্ট
৮ নভেম্বর ২০২২ ১২:২০

ইসমাইল চৌধুরী সম্রাট, ফাইল ছবি

ঢাকা: দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা জ্ঞাত আয় বহির্ভূত আইনের মামলায় ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটের বিরুদ্ধে চার্জগঠন শুনানির তারিখ পিছিয়ে আগামী ১১ ডিসেম্বর ধার্য করেছেন আদালত।

মঙ্গলবার (৮ নভেম্বর) ঢাকার বিশেষ আদালত-৬ এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামানের আদালতে মামলাটির চার্জগঠন গঠন বিষয়ে শুনানির জন্য দিন ধার্য ছিল। কিন্তু এদিন সম্রাট আইনজীবী এহসানুল হক সমাজী চার্জগঠন শুনানি পেছানোর আবেদন করেন। আসামিপক্ষের করা সময়ের আবেদন মঞ্জুর করে আগামী ১১ ডিসেম্বর চার্জ শুনানির তারিখ ধার্য করেন।

বিজ্ঞাপন

সময়ের আবেদনে উল্লেখ করা হয়, মামলার প্রয়োজনীয় কাগজপত্র হাতে না পাওয়ার কারণে অব্যাহতি শুনানির প্রস্তুতি গ্রহণ করতে পারেনি। এদিন সকালে সম্রাট আদালতে হাজিরা দেন।

এর আগে, গত ২২ আগস্ট দুদকের মামলায় ঢাকার বিশেষ আদালত-৬ এর বিচারক সম্রাটের জামিন মঞ্জুর করেন। সম্রাটের বিরুদ্ধে মোট চারটি মামলা দায়ের করা হয়। বর্তমানে সকল মামলায় জামিনে রয়েছেন তিনি।

জানা যায়, ২০১৯ সালের ১২ নভেম্বর দুদকের উপপরিচালক মো. জাহাঙ্গীর আলম দুই কোটি ৯৪ লাখ ৮০ হাজার ৮৭ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে সম্রাটের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন।

২০২০ সালের ২৬ নভেম্বর মামলাটি তদন্ত করে সম্রাটের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন দুদকের উপপরিচালক মো. জাহাঙ্গীর আলম।

সারাবাংলা/এআই/এনএস

ইসমাইল চৌধুরী সম্রাট টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর