Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাংবাদিক শাকিল হাসানকে হত্যাচেষ্টার মামলা রায় থেকে সাক্ষ্য

স্টাফ করেসপন্ডেন্ট
৮ নভেম্বর ২০২২ ১৫:০৩

ঢাকা: বেসকারি যমুনা টেলিভিশনের সিনিয়র রিপোর্টার শাকিল হাসান ও ক্যামেরা পারসন শাহীন আলমকে মারধর করে পুড়িয়ে হত্যাচেষ্টার মামলাটি রায় থেকে উত্তোলন করে পুনরায় সাক্ষ্য গ্রহণের তারিখ ধার্য করেছেন আদালত।

মঙ্গলবার (৮ নভেম্বর) ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) রেজাউল করিম চৌধুরীর আদালতে মামলাটি রায় ঘোষণার জন্য ছিল।

তবে এদিন ঘটনার সময় ধারণকৃত মামলার জব্দকৃত কেস ডকেট (সিডি) প্রর্দশনের জন্য বিচারক রাষ্ট্রপক্ষকে আদেশ দেন। একই সঙ্গে মামলাটি রায় থেকে উত্তোলন করে জব্দকৃত সিডি প্রদর্শন ও তদন্তকারী কর্মকর্তার এ বিষয়ে সাক্ষ্য গ্রহণের জন্য ১৩ ডিসেম্বর তারিখ ধার্য করেন।

মামলার আসামিরা হলেন- শাওন হাওলাদার, আব্দুর রহিম, অভি, হাবিবুর রহমান, জব্বার ও জাকির হোসেন।

গত ৭ সেপ্টেম্বর আদালত যুক্তিতর্ক উপস্থাপন শেষে রায় ঘোষণার তারিখ ধার্য করেন।

মামলার অভিযোগে বলা হয়, ২০১৬ সালের ৬ নভেম্বর রাজধানীর চকবাজারে দেবীদাস লেনে অবৈধ পলিথিন ব্যাগ তৈরির অবৈধ কারখানা নিয়ে প্রতিবেদন তৈরি করতে গিয়ে হামলার শিকার হন যমুনার সিনিয়র রিপোর্টার শাকিল হাসান ও ক্যামেরা পারসন শাহীন আলম। রহিম, জব্বার, জাকিরের নেতৃত্বে হামলাকারীরা তাদের ওপর চড়াও হয় এবং ক্যামেরা ভাঙচুর করে।

হামলা থেকে বাঁচতে তারা নিকটস্থ একটি মুদি দোকানে আশ্রয় নিলে হামলাকারীরা শাকিল হাসানের গায়ে কেরোসিন ঢেলে দিয়ে আগুন জ্বালিয়ে দেওয়ার চেষ্টা করে। একপর্যায়ে স্থানীয় লোকজন বাধা দেওয়ায় প্রাণে বেঁচে যান শাকিল। ওই ঘটনায় শাকিল হাসান বাদী হয়ে চকবাজার থানায় একটি হত্যাচেষ্টা মামলা দায়ের করেন।

সারাবাংলা/এআই/ইআ

মামলা রায় সাংবাদিক শাকিল হাসান


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর