Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডেসটিনির মোহাম্মদ হোসেনের অর্থদণ্ড স্থগিত

স্টাফ করেসপন্ডেন্ট
৮ নভেম্বর ২০২২ ১৫:৩৮

মোহাম্মদ হোসেন

ঢাকা: বিদেশে অর্থপাচার ও আত্মসাতের দায়ে ১০ বছরের কারাদণ্ডপ্রাপ্ত ডেসটিনি ২০০০ লিমিটেডের চেয়ারম্যান মোহাম্মদ হোসেনকে দেওয়া অর্থদণ্ডের রায় স্থগিত করেছেন হাইকোর্ট। একইসঙ্গে মোহাম্মদ হোসেনের করা আপিল আবেদন শুনানির জন্য গ্রহণ করেছেন আদালত।

মঙ্গলবার (৮ নভেম্বর) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে আজ রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুর্টি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক। দুদকের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী মো. খুরশীদ আলম খান।

পরে দুদকের আইনজীবী খুরশিদ আলম খান জানান, ১০ বছরের কারাদণ্ড থেকে খালাস চেয়ে করা আপিল আদালত শুনানির জন্য গ্রহণ করেছেন। পাশাপাশি অর্থদণ্ড স্থগিত করেছেন।

এর আগে, গতকাল অর্থ পাচার ও আত্মসাতের মামলায় ডেসটিনির ২০০০ লিমিটেডের চেয়ারম্যান মোহাম্মদ হোসেন ১০ বছরের কারাদণ্ড থেকে খালাস চেয়ে আপিল দায়ের করেন। পাশাপাশি জামিন আবেদন ও অর্থদণ্ড স্থগিতের আবেদন করেন।

গত ১২ মে অর্থ আত্মসাৎ ও পাচারের এক মামলায় ডেসটিনি ২০০০ লিমিটেডের চেয়ারম্যান মোহাম্মদ হোসেনকে ১০ বছরের কারাদণ্ড দেন আদালত। এছাড়া তাকে ১ কোটি ৫০ লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেন আদালত।

ওইদিনই ডেসটিনি মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটির গ্রাহকদের চার হাজার কোটি টাকা আত্মসাতের মামলায় গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক রফিকুল আমীনের ১২ বছরের কারাদণ্ড দেন আদালত। একইসঙ্গে তাকে ২০০ কোটি টাকা জরিমানা করা হয়।

একইসঙ্গে গ্রুপের চেয়ারম্যান সাবেক সেনাপ্রধান হারুন-অর-রশিদের চার বছরের কারাদণ্ডের আদেশ দেওয়া হয়। কারাদণ্ডের পাশাপাশি তাকে ৩ কোটি ৫০ লাখ টাকা জরিমানা, অনাদায়ে ৬ মাসের কারাদণ্ডের আদেশ দেন আদালত। মামলার বাকি ৪৩ আসামিকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়। ঢাকার চতুর্থ বিশেষ জজ আদালতের বিচারক শেখ নাজমুল আলম এ রায় দেন।

সারাবাংলা/কেআইএফ/এনএস

ডেসটিনি ২০০০ লিমিটেড মোহাম্মদ হোসেন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর