Monday 28 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সরকারি কর্মকর্তাদের সবধরনের বিদেশ ভ্রমণ বন্ধ

সিনিয়র করেসপন্ডেন্ট
৯ নভেম্বর ২০২২ ২১:৪১

ঢাকা: বৈশ্বিক অর্থনৈতিক পরিস্থিতি বিবেচনায় দেশের সব পর্যায়ের সরকারি কর্মকর্তাদের বিদেশ ভ্রমণ বন্ধ ঘোষণা করা হয়েছে। তবে বিদেশের কোনো সরকার, সংস্থা বা বিশ্ববিদ্যালয়ের অর্থায়নে মাস্টার্স, পিএইচডি ও পেশাগত প্রশিক্ষণে যাওয়া যাবে।

বুধবার (৯ নভেম্বর) অর্থ মন্ত্রণালয়ের উপসচিব (অর্থ বিভাগ) তৌহিদুল ইসলামের সই করা এক প্রজ্ঞাপনে এ আদেশ দেওয়া হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, বর্তমান বৈশ্বিক অর্থনৈতিক অবস্থার প্রেক্ষাপটে সরকারের পরিচালন ও উন্নয়ন বাজেটের আওতায় মন্ত্রণালয়, বিভাগ, অন্যান্য প্রতিষ্ঠান এবং আওতাধীন অধিদফতর, পরিদফতর, দফতর, স্বায়ত্তশাসিত, আধা-স্বায়ত্তশাসিত সংস্থা, পাবলিক সেক্টর করপোরেশন এবং রাষ্ট্রায়ত্ব কোম্পানিগুলোর সব পর্যায়ের কর্মকর্তাদের সবধরনের বিদেশ ভ্রমণ পুনরাদেশ না দেওয়া পর্যন্ত বন্ধ থাকবে।

এছাড়া, স্বায়ত্তশাসিত, আধা-স্বায়ত্তশাসিত সংস্থা, পাবলিক সেক্টর করপোরেশন এবং রাষ্ট্রায়ত্ব কোম্পানিগুলোর নিজস্ব অর্থায়নে সবধরনের বিদেশ ভ্রমণও বন্ধ থাকবে বলে উল্লেখ করা হয় প্রজ্ঞাপনে।

প্রজ্ঞাপনে বলা হয়, তবে কর্তৃপক্ষের অনুমোদন নিয়ে বৈদেশিক সরকার, উন্নয়ন সহযোগী, বিশ্ববিদ্যালয়ের অর্থায়নে স্কলারশিপ বা ফেলোশিপের আওতাধীন মাস্টার্স ও পিএইচডি কোর্সে অধ্যয়ন কিংবা বিশেষায়িত/পেশাগত প্রশিক্ষণ/সেমিনারে অংশ নেওয়া যাবে।

সারাবাংলা/এসবি/পিটিএম

বিদেশ ভ্রমণ সরকারি কর্মকর্তা স্থগিত

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর