Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হত্যা মামলায় বাবা-ছেলেসহ ৪ জনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১০ নভেম্বর ২০২২ ১৭:৪৬

জয়পুরহাট: জয়পুরহাটে পাওয়ার টিলার চালক এনামুল হক হত্যা মামলায় বাবা-ছেলেসহ ৪ জনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একইসঙ্গে তাদের প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেওয়া হয়।

বৃহস্পতিবার দুপুরে জেলা ও দায়রা জজ নূর ইসলাম এ রায় দেন। আদালতের সরকারি কৌঁশুলি নৃপেন্দ্রনাথ মন্ডল বিষয়টি নিশ্চিত করেছেন। এছাড়া মামলার আরেকটি ধারায় তাদের ৫ বছর করে সশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

দন্ডপ্রাপ্তরা হলেন- সদর উপজেলার পন্ডিতপুর গ্রামের রমজান আলী, তার দুই ছেলে রঞ্জু, শাহীন আলম এবং একই এলাকার রেজাউলের ছেলে হান্নান। এর মধ্যে রঞ্জু পলাতক। এছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলা থেকে আরও তিন জনকে খালাস দেওয়া হয়েছে।

মামলার বিবরণে জানা যায়, সদর উপজেলার ভাদসা ইউনিয়নের ফরিদপুর এলাকার আলতাব হোসেনের ছেলে এনামুল হক ২০০৫ সালের ৪ ফেব্রুয়ারি রাতে বজরপুর এলাকার ভগ্নিপতির বাড়ি থেকে নিজ বাড়িতে ফেরার পথে নিখোঁজ হন। রাতে আসামিরা পূর্ব শত্রুতার জেরে এনামুলকে মারপিটের পর হত্যা করে একটি আলুর ক্ষেতে লাশ ফেলে পালিয়ে যায়। পরের দিন সকালে স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে পুলিশ এনামুলের লাশ উদ্ধার করে। এ ঘটনায় সেই দিনই নিহতের বাবা বাদী হয়ে জয়পুরহাট সদর থানায় ৭ জনের নামে একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলার পর একই বছরের ৪ মে আদালতে অভিযোগপত্র দালিখ করেন মামলার তৎকালীন তদন্তকারী কর্মকর্তা নুরুল ইসলাম। এরপর সাক্ষ্য প্রমাণ ও দীর্ঘ শুনানি শেষে ৪ জনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত আজ এ রায় দেন।

সারাবাংলা/এমও

যাবজ্জীবন হত্যা মামলা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর