Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দক্ষিণ সিটির ৩ স্থানে অভিযান, দোকান উচ্ছেদ ও সেতু অপসারণ

স্টাফ করেসপন্ডেন্ট
১০ নভেম্বর ২০২২ ২২:৩১

ঢাকা: অবৈধ স্থাপনা উচ্ছেদ ও দখলমুক্ত করতে রাজধানীর তিনটি এলাকায় অভিযান চালিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। বৃহস্পতিবার (১০ নভেম্বর) এসব অভিযান চালানো হয়।

অভিযানে ফুলবাড়িয়া সুপার মার্কেট-১-এর বেজমেন্টে পাঁচটি দোকানের অবৈধ দখলদার, কুতুবখালী খালের ওপর অবৈধভাবে নির্মিত পাঁচটি সেতু অপসারণ এবং দনিয়ার বর্ণমালা স্কুল সংলগ্ন করপোরেশনের মালিকানাধীন জায়গা থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

ডিএসসিসি’র সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মুনিরুজ্জামান এসব অভিযানে নেতৃত্ব দেন।

অভিযানকালে ফুলবাড়িয়া সুপার মার্কেটের বেজমেন্টের পি-১, পি-২, পি-৩, প-৬ ও পি-১১ দোকানগুলো থেকে অবৈধ দখলদারদের উচ্ছেদ করে বরাদ্দপ্রাপ্ত বৈধ মালিকদের বুঝিয়ে দেওয়া হয়।

এছাড়া ৬১ নং ওয়ার্ডের কুতুবখালী খালের ওপর অবৈধভাবে নির্মিত পাঁচটি সেতু অপসারণকল্পে অভিযান পরিচালনা করা হয়।

স্থানীয় কাউন্সিলর জুম্মন মিয়া ও সংরক্ষিত ২৪ নং আসনের (ওয়ার্ড-৬১, ৬২, ৬৩) মহিলা কাউন্সিলর ফারহানা ইয়াছমিন কুয়াশার উপস্থিতিতে এ সময় এলাকাবাসী তিনটি সেতু নিজেরাই অপসারণ করেন এবং বাকি দুটি সেতু সিটি করপোরেশন কর্তৃক অপসারণ করা হয়।

এদিকে ৬০ নম্বর ওয়ার্ডের দনিয়ার বর্ণমালা স্কুল-সংলগ্ন এলাকায় করপোরেশনের মালিকানাধীন জায়গা থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদেও অভিযান পরিচালনা করা হয়।

অভিযান প্রসঙ্গে ডিএসসিসি সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মুনিরুজ্জামান বলেন, ‘ফুলবাড়িয়া সুপার মার্কেটে পাঁচটি দোকানের প্রকৃত বরাদ্দপ্রাপ্তরা দীর্ঘদিন ধরে তাদের বরাদ্দকৃত দোকান বুঝে পাচ্ছিলেন না। দোকানগুলো বুঝে পেতে বরাদ্দপ্রাপ্ত ব্যক্তিরা মেয়র বরাবর আবেদন করেন।’

তিনি বলেন, ‘সিটি করপোরেশনের মালিকানাধীন জায়গাগুলো নানা উন্নয়নমূলক কার্যক্রমে প্রয়োজন হয়। সে জন্য আজকে ফুলবাড়িয়া সুপার মার্কেট ও বর্ণমালা স্কুল-সংলগ্ন এলাকায় অভিযান চালিয়ে অবৈধ সেতু ও দখলদারদের উচ্ছেদ করা হয়েছে।’

সারাবাংলা/আরএফ/এনইউ

টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর