Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

১২ নভেম্বর উপকূল দিবস পালনের দাবিতে মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১২ নভেম্বর ২০২২ ১৪:০৮

পটুয়াখালী: ১৯৭০ এর প্রলয়ঙ্কারী ঘূর্ণিঝড়ে নিহতদের স্মরণে ও ১২ নভেম্বর উপকূল দিবস ঘোষণার দাবিতে পটুয়াখালীতে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১২ নভেম্বর) সকালে পটুয়াখালী জেলা প্রেসক্লাবের উদ্যোগে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন- পটুয়াখালী জেলা প্রেসক্লাবের সভাপতি এইচ এম আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক আবদুস সালাম আরিফ, সহ-সভাপতি কাইয়ুম উদ্দিন জুয়েল, যুগ্ম সাধারণ সম্পাদক কে এম শাহাদাত হোসেন, সদস্য জলিলুর রহমান, দফতর সম্পাদক জহিরুল ইসলাম ও মেহেদী হাসান।

পটুয়াখালী জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবদুস সালাম আরিফ বলেন, ‘তিনটি পার্বত্য জেলা নিয়ে মন্ত্রণালয় থাকলে, উপকূলের ১৯ জেলা নিয়ে কেন মন্ত্রণালয় গঠন করা হবে না।’ এসময় ১২ নভেম্বরকে উপকূল দিবস ঘোষণা ও উপকূল বিষয়ক মন্ত্রণালয় গঠনের দাবি জানানো হয়।

পটুয়াখালী জেলা প্রেসক্লাবের সভাপতি এইচ এম আনোয়ার হোসেন বলেন, ‘দেশের এত সব দিবস থাকলে, উপকূলের জন্য কেন একটি দিবস থাকবে না। যে ঘূর্ণিঝড়ে লক্ষ লক্ষ মানুষ নিহত হয়েছে, তাদের কেন স্মরণ করা হবে, তাদের স্মরণে ও উপকূলের উন্নয়নে কেন একটি দিবস হবে না?’

কর্মসূচিতে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ও পটুয়াখালী ইয়ুথ ফোরামের সদস্যসহ জেলা প্রেসক্লাবের সদস্য ও গণমাধ্যম কর্মীরা অংশ নেন।

মানববন্ধন ছাড়াও সন্ধ্যায় ১৯৭০ এর প্রলয়ঙ্কারী ঘূর্ণিঝড়ে নিহতদের স্মরণে প্রেসক্লাবে আলোচনা সভা ও শহরের সার্কিট হাউজ প্রাঙ্গণে মোমবাতি প্রজ্জ্বলন করা হবে।

সারাবাংলা/এমও

‘১২ নভেম্বর উপকূল দিবস মানববন্ধন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর