Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মৃত্যুশূন্য টানা ষষ্ঠ দিন, শনাক্ত ২২

সারাবাংলা ডেস্ক
১২ নভেম্বর ২০২২ ১৭:১৬

ঢাকা: দেশে গত ছয়দিনে করোনাভাইরাসে সংক্রমিতদের মধ্যে নতুন করে কারও মৃত্যু হয়নি। তবে নমুনা পরীক্ষার বিপরীতে গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন ২২ জন রোগী। আগের দিন শনাক্তের সংখ্যা ছিল ৪৮ জন।

শনিবার (১২ নভেম্বর) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. আহমেদুল কবীরের সই করা করোনাভাইরাসের সংক্রমণ-মৃত্যু সংক্রান্ত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ১৫৪ জন। যা আগের দিন ছিল ১৬৬ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৯ লাখ ৮৩ হাজার ৫৭৮ জন। প্রতি ১০০ জনে সুস্থতার হার ৯৭ দশমিক ৪২ শতাংশ।

২৪ ঘণ্টায় বিভিন্ন বুথের মাধ্যমে নমুনা সংগ্রহ করা হয় ১ হাজার ৮৩০টি। নতুন ও পুরনো নমুনা মিলে নমুনা পরীক্ষা করা হয়েছে ১ হাজার ৮৩৪টি। এ সব নমুনা পরীক্ষায় ২২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

নমুনা পরীক্ষার বিপরীতে গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার হয়েছে ১ দশমিক ২০ শতাংশ। যা আগের দিন ছিল ১ দশমিক ৯৭ শতাংশ। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৫৪ শতাংশ।

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্তদের মধ্যে নতুন করে কারও মৃত্যু হয়নি। ফলে মৃত্যুর সংখ্যা আগের মতোই ২৯ হাজার ৪২৬ জনে স্থির রয়েছে। করোনায় এ পর্যন্ত মৃত্যুর হার ১ দশমিক ৪৫ শতাংশ।

দেশে এখন পর্যন্ত পুরুষ রোগী মারা গেছে ১৮ হাজার ৭৮০ জন। যা শতকরা হারে ৬৩ দশমিক ৮২ শতাংশ। এ ছাড়া করোনায় এ পর্যন্ত ১০ হাজার ৬৪৬ জন নারীর মৃত্যু হয়েছে। যা শতকরা হারের ৩৬ দশমিক ১৮ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় ৮৮৩টি ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে আরটি পিসিআর ল্যাব ১৬১টি, জিন এক্সপার্ট ল্যাব ৫৭টি, র‌্যাপিড অ্যান্টিজেন ল্যাব ৬৬৫টি।

বিজ্ঞাপন

এ সব ল্যাবে এ পর্যন্ত ১ কোটি ৫০ লাখ ৪২ হাজার ৯৬০টি নমুনা। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় নমুনা পরীক্ষা হয়েছে ৯৯ লাখ ২৯ হাজার ৫৭৮টি, বেসরকারি ব্যবস্থাপনায় নমুনা পরীক্ষা হয়েছে ৫১ লাখ ১৩ হাজার ৬৪২টি।

সারাবাংলা/ইআ

কোভিট ১৯ টপ নিউজ নভেল করোনা ভাইরাস

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর