Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ব্র্যান্ডিং বাংলাদেশ আয়োজনটি গুরুত্বপূর্ণ: স্পিকার

স্পেশাল করেসপন্ডেন্ট
১২ নভেম্বর ২০২২ ১৭:৩৮

ঢাকা: বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, নারীদের দক্ষতা, মেধা ও মননের সমন্বয়ে অপূর্ব শিল্পকর্মের সৃষ্টি। প্রত্যন্ত অঞ্চলের পিছিয়ে পড়া নারী ও প্রতিবন্ধীদের উৎপাদিত পণ্য কেন্দ্রবিন্দুতে নিয়ে এসে তাদের এগিয়ে নিয়ে যাওয়া জরুরি। এক্ষেত্রে ব্র্যান্ডিং বাংলাদেশ আয়োজনটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

শনিবার (১২ নভেম্বর) রাজধানীর আলোকি কনভেনশন সেন্টারে আয়োজিত ‘ব্র্যান্ডিং বাংলাদেশ’ এর উদ্বোধনী অনুষ্ঠানে স্পিকার এসব কথা বলেন। হেরিটেজ পল্লী ও প্রেরণা ফাউন্ডেশনের উদ্যোগে এই আয়োজন করা হয়। এসময় স্পিকার অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন।

বিজ্ঞাপন

বাংলাদেশে নিযুক্ত তুরস্কের রাষ্ট্রদূত মুস্তাফা ওসমান তুরান ও জার্মানির রাষ্ট্রদূত অখিম ট্রস্টার অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

স্পিকার বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে জয়িতা ফাউন্ডেশন নারীদের উৎপাদিত পণ্য ঢাকাসহ সারা দেশে বিক্রয়ের ব্যবস্থা করছে। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ কর্তৃক ১০০০ নারী উদ্যোক্তাকে প্রণোদনা দেওয়া হয়েছে এবং আরো ৭০০ নারী উদ্যোক্তাকে প্রণোদনা দেওয়া হবে। নারীদের জীবন-জীবিকা নির্বাহের সাথে ব্র্যান্ডিং বিষয়টি জড়িত। নারীরা যেন উৎপাদিত পণ্যের ন্যায্যমূল্য পান তা নিশ্চিত করতে হবে।’

ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, ‘সারা বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলে নারীরা বিভিন্ন পণ্য তৈরি করছে। সরকারের পাশাপাশি বেসরকারিভাবেও তাদের অর্থনৈতিক সহযোগিতা প্রয়োজন। তাদের উৎসাহিত করতে সকল রকম সুবিধা বিস্তৃত করা দরকার। তাদের উৎপাদিত পণ্যের উন্মুক্ত বাজারে প্রবেশাধিকার নিশ্চিত করতে হবে। হেরিটেজ পল্লী ও প্রেরণা ফাউন্ডেশন এক্ষেত্রে ভূমিকা রাখছে।’

বিজ্ঞাপন

হেরিটেজ পল্লীর সভাপতি টুটলি রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রেরণা ফাউন্ডেশনের পরিচালক মুবিনা আসাফ বক্তব্য রাখেন। অনুষ্ঠানে বিভিন্ন গণ্যমান্য ব্যক্তি, নারী উদ্যোক্তা ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এএইচএইচ/এমও

ব্র্যান্ডিং বাংলাদেশ স্পিকার

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর