Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মেইড ইন বাংলাদেশ উইকের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট
১৩ নভেম্বর ২০২২ ১২:২৪

ঢাকা: প্রথমবারের মতো শুরু হয়েছে ‘মেইড ইন বাংলাদেশ উইক’। রোববার (১৩ নভেম্বর) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে মেইড ইন বাংলাদেশ উইকের উদ্বোধন ঘোষণা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশের পোশাক শিল্পের বিশ্বব্যাপী প্রচার, বহির্বিশ্বে নতুন বাজারে রফতানিসহ শিল্পের সম্প্রসারণের লক্ষ্যে এই ইভেন্ট আয়োজন করা হয়েছে।

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, বাংলাদেশ গার্মেন্টস ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিজিএমইএ) প্রেসিডেন্ট ফারুক হাসান, বিজিএমইএ’র জ্যেষ্ঠ সহ সভাপতি এসএম মান্নান কচিসহ অন্যান্যরা অনুষ্ঠান মঞ্চে উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

বাংলাদেশকে ব্রান্ডিং করার পাশাপাশি বাংলাদেশের পোশাক খাত সম্পর্কে ক্রেতাদের স্বচ্ছ ধারণা দেওয়া এ আয়োজনের উদ্দেশ্য। আগামীকাল সোমবার ঢাকা অ্যাপারেল এক্সপোর উদ্বোধন এবং ৩৭তম ওয়ার্ল্ড ফ্যাশন কনভেনশন অনুষ্ঠিত হবে। পরের দিন মঙ্গলবার বিদেশি ক্রেতাদের বাংলাদেশের সবুজ শিল্প ভ্রমণ করানো হবে। একই দিনে ঢাকা অ্যাপারেল সামিট ও ডেনিম এক্সপোর উদ্বোধন করা হবে। শুক্রবার বিজিএমইএর ইনোভেশন সেন্টার উদ্বোধনের মাধ্যমে বাংলাদেশ উইক শেষ হবে।

সারাবাংলা/এনআর/আইই

টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর