Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নতুন সূচিতে চলছে অফিস

স্পেশাল করেসপন্ডেন্ট
১৫ নভেম্বর ২০২২ ১২:২৬

ঢাকা: নতুন সূচি অনুযায়ী চলছে অফিস। পূর্ব নির্ধারিত সিদ্ধান্ত অনুযায়ী মঙ্গলবার (১৫ নভেম্বর) সকাল ৯টা থেকে সরকারি, আধা সরকারি, স্বায়ত্বশাসিত ও আধা স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানের অফিস শুরু হয়েছে। প্রশাসনের কেন্দ্র বিন্দু সচিবালয়ে সকল কর্মকর্তা-কমর্চারীরা সকাল ৯টার মধ্যে অফিসে পৌঁছাতে দেখা গেছে।

বিশ্বব্যাপী জ্বালানির দাম বৃদ্ধির কারণে দেশের বিদ্যুৎ সরবরাহে বড় ধরনের সংকট দেখা দেয়। বিদ্যুতের ঘাটতি মেটাতে গত আগস্ট থেকে সরকার লোডশেডিংয়ের পাশাপাশি সকল ধরনের অফিসের সময় সূচি দুই ঘণ্টা এগিয়ে সকাল ৮টা থেকে ৩টা পর্যন্ত করে। তখন বলা হয়, বিদ্যুতের চাহিদা কমে আসলে অফিসের সময় আগের স্থানে নেওয়া হবে। সেই মোতাবেক, শীত মৌসুম শুরু হওয়ায় বিদ্যুতের চাহিদা কমে আসায় অফিস সময় আগের স্থানে নিয়ে যাওয়া হলো।

সচিবালয় ঘুরে দেখা যায়, মঙ্গলবার সকাল ৯টার মধ্যেই সরকারি কর্মকর্তা-কর্মচারীরা অফিসে আসেন। নতুন এই সময় সূচিতে খুশি সকলে। তারা বলছেন, সকাল ৮টায় অফিসের জন্য বের হওয়া কঠিন ছিল। বিশেষ করে যেসকল কর্মকর্তা-কর্মচারীদের সন্তানকে স্কুলে পাঠাতে হয়। তারা জানান, তাড়াতাড়ি করে অফিসের জন্য প্রস্তুত হওয়া কঠিন ছিল। এখন নতুন সময় অনেকটা সুবিধা হয়েছে।

দেখা গেছে, প্রায় সকল মন্ত্রণালয়ের ও বিভাগের কর্মীদের বহন করা গাড়িগুলো সাড়ে ৮টা থেকে পৌনে ৯টার মধ্যেই সচিবালয়ের গেটে পৌঁছে গেছে।

বিদ্যুৎ সাশ্রয়ে গত ২৩ আগস্ট থেকে অফিসের এই সূচিতে পরিবর্তন এনেছিল সরকার। সকাল ৮টা থেকে বিকাল ৩টা পর্যন্ত সময় নির্ধারণ করা হয়। চার মাসে এসে সেই সূচিতে পরিবর্তন আনা হলো। নতুন এ সূচি অনুযায়ী অফিস হবে সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত। গত ৩১ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভা বৈঠবে নতুন এ সূচির সিদ্ধান্ত হয়।

সারাবাংলা/জেআর/এনএস

টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ

৮ বিভাগেই বৃষ্টির পূর্বাভাস
১১ সেপ্টেম্বর ২০২৪ ১১:২৬

সম্পর্কিত খবর