Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিএনপির শব্দবোমায় আওয়ামী লীগ আতঙ্কিত নয়: নানক

সিনিয়র করেসপন্ডেন্ট
১৫ নভেম্বর ২০২২ ১৯:৫৭

ঢাকা: আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেছেন, বিএনপি ১০ ডিসেম্বরকে কেন্দ্র করে যে শব্দবোমা নিক্ষেপ করছে, এই শব্দবোমায় আওয়ামী লীগ আতঙ্কিত নয়।

আওয়ামী লীগের ২২তম সম্মেলনসহ মহিলা আওয়ামী লীগের সম্মেলন উপলক্ষে মঞ্চ উপ-কমিটির সদস্যরা মঙ্গলবার (১৫ নভেম্বর) বিকেলে সোহরাওয়ার্দী উদ্যানে পরিদর্শনে যান। সেখানে উপস্থিত সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি।

বিজ্ঞাপন

‘আসন্ন জাতীয় সংসদ নির্বাচন নয়, বর্তমান সরকারের পতনই মূখ্য’-বিএনপি নেতাদের এমন মন্তব্যের জবাবে নানক বলেন, ২০০৮ সাল থেকেই বিএনপি এই কথা বলছে। এখনও একই কথাই বলছে। তারা যে শব্দবোমা নিক্ষেপ করছে। এই শব্দবোমায় আমরা আতঙ্কিত নই।

তবে আমরা তাদেরকে অনুরোধ করবো, বৈশ্বিক অর্থনৈতিক পরিস্থিতির কারণে বাংলাদেশ একটি চ্যালেঞ্জ মোকাবেলা করছে। আমাদের নেত্রী শেখ হাসিনা এ চ্যালেঞ্জ মোকাবিলা করছেন। তিনি করোনা মহামারি মোকাবিলা করে সফল হয়েছেন। তেমনিভাবে এই বৈশ্বিক অর্থনৈতিক পরিস্থিতি মোকাবেলার জন্য সর্বাত্মক চেষ্টা করে যাচ্ছেন। কাজেই সেই মুহূর্তে জনগণের মধ্যে কোন আতঙ্ক না ছড়ানো অনুরোধ জানাচ্ছি।

দলের কাউন্সিল প্রসঙ্গে তিনি বলেন, আওয়ামী লীগ গণতন্ত্রে বিশ্বাস করে এবং দলের অভ্যন্তরে গণতন্ত্র চর্চা করে। সেই প্রেক্ষিতে বাংলাদেশ আওয়ামী লীগের কাউন্সিলটি অনুষ্ঠিত হচ্ছে। আগামী ২৪ ডিসেম্বর নির্দিষ্ট সময়ের মধ্যে সম্মেলন হবে। এর সঙ্গে সঙ্গে সকল সহযোগী সংগঠনসহ অন্যদের সম্মেলনগুলোও অনুষ্ঠিত হবে। সম্মেলনগুলো কারো দিকে তাকিয়ে হচ্ছে না; এটি আমাদের সাংগঠনিক কাজ। আমরা একেবারে সাংগঠনিক নিয়ম নীতি অনুসরণ করে এই সম্মেলনগুলো করতে যাচ্ছি।

বিজ্ঞাপন

আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সম্মেলনগুলো হচ্ছে কি না? এমন প্রশ্নের জবাবে নানক বলেন, নির্বাচনকে সামনে রেখে অবশ্যই আমাদের জন্য গুরুত্বপূর্ণ সম্মেলন।

‘বর্তমান সরকারের মানবিক বোধ বলতে কিছু নেই’-বিএনপি মহাসচিব মির্জা ফখরুল আলমগীরের এমন বক্তব্যের কড়া সমালোচনা করে তিনি বলেন, এটি ভূতের মুখে রাম নাম। যাদের প্রতিষ্ঠাতা সামরিক জান্তা জিয়াউর রহমান এবং যারা ক্ষমতায় এসে একাত্তরের পরাজিত জামায়াতকে নিয়ে মায়ের সামনে মেয়েকে ধর্ষণ করেছে, ভাইয়ের সামনে বোনকে ধর্ষণ করেছে। মানুষের হাত-পা কেটেছে, মুক্তিযুদ্ধের চেতনায় সমুন্নত মানুষের বাড়িঘর জ্বালিয়ে দিয়েছে। যারা মানবতাকে ভুলণ্ঠিত ও পদদলিত করেছে। তাদের মুখে এসব কথা মানায় না।

তিনি বলেন, যারা সারা দেশে তাণ্ডব চালিয়েছে তারা আবার মানবতার কথা বলছে। আমার মনে হয় তাদের মানবতার শিক্ষা নেওয়া দরকার। তারা যে মানবতা লঙ্ঘন করেছে তার জন্য গোটা জাতির কাছে তাদের ক্ষমা চাওয়া উচিত।

ডিসেম্বর মাসে আওয়ামী লীগ ও তার অঙ্গসংগঠনের সম্মেলন ও ১০ ডিসেম্বর ঢাকায় বিএনপির সমাবেশ নিয়ে এক প্রশ্নের জবাবে নানক বলেন, আমরা গণতন্ত্রে বিশ্বাস করি, গণতান্ত্রিক রীতিনীতিতে বিশ্বাস করি। আমাদের নেত্রী শেখ হাসিনা বলেছেন বিরোধী দল শান্তিপূর্ণ উপায়ে যেকোনো কর্মসূচি পালন করতে পারবে। কিন্তু জনগণের জানমালের ক্ষয়ক্ষতি ও তাদের স্বাভাবিক জীবনযাত্রাকে ব্যাহত করা যাবে না। ঢাকার শান্তিপূর্ণ মানুষ যারা শান্তিপূর্ণভাবে বসবাস করছেন, তাদের তো অধিকারই রয়েছে তাদের শান্তিকে রক্ষা করা।

এসময় উপস্থিত ছিলেন জাতীয় সম্মেলন উপলক্ষ্যে গঠিত মঞ্চ ও সাজসজ্জা উপ-কমিটির সদস্য সচিব ও আওয়ামী লীগের ঢাকা বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদা বেগম, যুগ্ম সাধারণ সম্পাদক ড. জান্নাত আরা হেনরী প্রমুখ।

সারাবাংলা/এনআর/এনইউ

টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর