Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টয়লেট বাংলাদেশে, তবু বিএসএফের বাধায় বন্ধ সংস্কার

লোকাল করেসপন্ডেন্ট
১৫ নভেম্বর ২০২২ ২০:০৯

ব্রাহ্মণবাড়িয়া: আখাউড়া স্থলবন্দরে প্রবেশের পর অভিবাসন (ইমিগ্রেশন) ভবনে যাওয়ার রাস্তা ও এর পাশের যাত্রী টয়লেট সংস্কার কাজ ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনীর (বিএসএফ) বাধার মুখে বন্ধ হয়ে গেছে।

মঙ্গলবার (১৫ নভেম্বর) সকাল সাড়ে আটটার দিকে সংস্কার কাজে আপত্তির কথা জানিয়ে বিজিবিকে খবর পাঠায় বিএসএফ। এরপর বিএসএফের পক্ষ থেকে সেখানে লাল নিশান টানিয়ে দেয়।

এদিকে রাস্তা সংস্কার কাজ বন্ধ থাকায় যাত্রীদের ভোগান্তিতে পড়তে হচ্ছে। একইসঙ্গে টয়লেট ব্যবহার করতে পারবেন না বলেও যাত্রীরা ক্ষোভ প্রকাশ করেছেন। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করেছে ইমিগ্রেশন পুলিশ।

ইমিগ্রেশন সূত্র জানায়, মেরামত কাজটি সীমান্তের প্রায় শূণ্যরেখায় হচ্ছে। আন্তর্জাতিক আইন অনুসারে সীমান্তের ১৫০ গজের মধ্যে কোনো স্থায়ী স্থাপনা নির্মাণে দু’দেশের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের মধ্যে আলোচনা সাপেক্ষে অনুমতি নিতে হয়। তবে রাস্তা ও টয়লেটটি অনেক আগে থেকেই ছিলো এবং রাস্তা ও টয়লেট ভেঙে যাওয়ার গণপূর্ত বিভাগ সংস্কারের উদ্যোগ নেয়। নতুন করে কোনো স্থায়ী স্থাপনা করা হচ্ছে না। গত ১১ তারিখ থেকে সংস্কার কাজ শুরু হয়।

এর আগে, ইমিগ্রেশনের নতুন ভবন নির্মাণেও আপত্তি দেয় বিএসএফ। তাদের আপত্তির মুখে নকশা পরিবর্তন করা হয়। সেই ভবন নির্মাণের কাজ এখনও নানা জটিলতায় শেষ হয়নি।

আখাউড়া স্থলবন্দর ইমিগ্রেশন ইনচার্জ স্বপন চন্দ্র দাস বলেন, ‘সংস্কার কাজে বিএসএফ আপত্তি দিয়েছে বলে বিজিবি এসে জানিয়েছে। এরপর কাজ বন্ধ রাখা হয়েছে। সেখানে লাল নিশান দেওয়া হয়েছে। এ বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।’

সারাবাংলা/এমও

টয়লেট বিএসএফ সংস্কার


বিজ্ঞাপন
সর্বশেষ

কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ
৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৮

সম্পর্কিত খবর