Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আত্মসমর্পণ করা ১০১ ইয়াবা বিক্রেতার দুই মামলার রায় ২৩ নভেম্বর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৫ নভেম্বর ২০২২ ২০:৩৬

কক্সবাজার: টেকনাফে আত্মসমর্পণ করা ১০১ ইয়াবা বিক্রেতার বিরুদ্ধে দায়ের করা দুই মামলার রায় ঘোষণার জন্য ২৩ নভেম্বর দিন ধার্য করেছেন আদালত।

মঙ্গলবার (১৫ নভেম্বর) দুপুর ২টার দিকে কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ ইসমাঈল এই তারিখ ঠিক করেন। একইসঙ্গে আদালত উপস্থিত ১৮ আসামির জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট ফরিদুল আলম এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, ১৪ ও ১৫ নভেম্বর এই মামলার সাফাই সাক্ষ্য ও যুক্তিতর্ক হয়েছে। এরপর আদালত রায়ের জন্য দিন ধার্য করেন এবং আদালতে উপস্থিত ১৮ আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন।

পিপি জানান, ১৪ নভেম্বর এই মামলায় টেকনাফের বাহারছরা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মাওলানা আজিজ উদ্দিন এবং টেকনাফ পৌরসভার জালিয়াপাড়ার গিয়াস উদ্দিন সাফাই সাক্ষ্য দিয়েছেন। এরপর ওই দিন আংশিক যুক্তিতর্ক হয়। ১৫ নভেম্বর অবশিষ্ট যুক্তিতর্ক সম্পন্ন করে রায়ের দিন ধার্য করেন আদালত। অস্ত্র ও ইয়াবার পৃথক ২ মামলার রায় আলাদা করে ঘোষণা করা হবে।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৯ সালের ১৬ ফেব্রুয়ারি টেকনাফ পাইলট হাইস্কুল মাঠে ১০২ জন ইয়াবাকারবারী আত্মসমর্পণ করে। মামলা চলাকালে সোহেল নামে এক আসামি কারাগারে মারা গেছেন। আত্মসমর্পণের পর তাদের কাছ থেকে ৩ লাখ ৫০ হাজার পিস ইয়াবা ট্যালেট এবং ৩০টি অস্ত্র উদ্ধার করা হয়েছে মর্মে উল্লেখ করে আত্মসমর্পণকারীদের বিরুদ্ধে টেকনাফ মডেল থানায় মাদক ও অস্ত্র আইনে তৎকালীন ওসি (তদন্ত) এবিএমএস দোহা বাদী হয়ে পৃথক ২টি মামলা দায়ের করেন।

মামলায় রাষ্ট্রপক্ষে ২১ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ এবং আসামিদের পক্ষে সাক্ষীদের জেরা করা হয়। আলামত প্রদর্শন, রাসায়নিক পরীক্ষা ফলাফল যাচাই, আসামিদের আত্মপক্ষ সমর্থনের সুযোগ দেওয়াসহ মামলার বিচারিক কার্যক্রম শেষ হয়েছে।

সারাবাংলা/এমও

আত্মসমর্পণ ইয়াবা বিক্রেতা দুই মামলার রায়


বিজ্ঞাপন
সর্বশেষ

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর