Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ক্রিকেটার আল-আমিনের বিরুদ্ধে স্ত্রীর দাম্পত্য পুনরুদ্ধার মামলা

স্টাফ করেসপন্ডেন্ট
১৬ নভেম্বর ২০২২ ১৮:৫৭

ঢাকা: দাম্পত্য জীবন পুনরুদ্ধার চেয়ে ক্রিকেটার আল-আমিনের বিরুদ্ধে আরও একটি মামলা করেছেন স্ত্রী ইশরাত জাহান।

বুধবার (১৬ নভেম্বর) ঢাকার সিনিয়র সহকারী ১ম জেলা জজ আদালত বেগম কানিজ তানিয়া রুপার আদালতে মামলাটি দায়ের করেন।

মামলাটিতে ঝিনাইদহ মেট্রোপলিটন বার অ্যাসোসিয়েশনের বিবাহ রেজিষ্টারকেও আসামি করা হয়েছে।

বাদীপক্ষের আইনজীবী মো. শামসুজ্জামান এ তথ্য জানান। তিনি বলেন, মামলাটি আমলে নিয়ে আসামিদের প্রতি সমন জারি করেছেন।

মামলার এজাহারে বলা হয়, ২০১২ সালের ২৬ ডিসেম্বর ইসলামী শরিয়ত মোতাবেক ইসরাত জাহান ও আল-আমিন বিবাহ বন্ধনে আবদ্ধ হন। তাদের দু’টি পুত্র সন্তান রয়েছে। বড় ছেলে মিরপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজে ইংরেজী ভার্সনে কেজিতে পড়ালেখা করছে। বেশ কিছুদিন যাবৎ আল-আমিন স্ত্রী ও সন্তানদের ভরনপোষণ প্রদান করেন না এবং খোঁজও না নিয়ে এড়িয়ে চলছেন। যোগাযোগও করেন না।

আরও বলা হয়, গত ২৫ আগস্ট রাত সাড়ে ১০টার দিকে আল-আমিন বাসায় এসে স্ত্রীর কাছে যৌতুকের জন্য ২০ লাখ টাকা দাবি করেন। ইসরাত জাহান টাকা দিতে অস্বীকার করলে আল-আমিন তাকে এলোপাথারী কিল-ঘুষিসহ লাথি মেরে শরীরের বিভিন্ন স্থানে জখম করে। সংসার করবে না বলে জানায়। ইসরাত জাহান ৯৯৯-এ টেলিফোন করে সাহায্য চাইলে পুলিশ এসে তাকে উদ্ধার করে। সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা নেন ইসরাত জাহান। এ ঘটনায় ১ সেপ্টেম্বর মিরপুর মডেল থানায় মামলাও হয়।

গত ৩ সেপ্টেম্বর আল-আমিন তার মায়ের মাধ্যমে জানান, ইসরাতের সঙ্গে সংসার করবেন না এবং সন্তানদের ভরনপোষণ দিবেন না। প্রয়োজনে বাসা থেকে বের করে দিয়ে স্ত্রীকে তালাক দিবেন। পরকীয়ায় আসক্তের কারণে এ কাজ করেছে এবং একজন নারীর সঙ্গে ওঠানো ছবি ইসরাতের কাছে পাঠায়। আল-আমিন স্ত্রী-সন্তানদের বাসা থেকে বের করে অন্যত্র বিয়ে করবেন বলে জানান। দুই বছর যাবৎ আসামি বাদীর খোঁজখবর নেন না এবং বাসায় নিয়মিত থাকেন না।

যার কারণে ইসরাত তার দুই সন্তানসহ বসতবাড়িতে শান্তিপূর্ণভাবে বসবাস করার অধিকারসহ মাসিক ভরনপোষণ দাবি করে মামলা দায়ের করেন। আল-আমিন তার মা-বাবার পরামর্শে স্ত্রীকে তালাক দিয়েছেন। বাদীকে একতরফাভাবে আল-আমিন তালাক দিয়েছেন যা কার্যকর নয়। তালাকে সংক্ষুদ্ধ হয়ে ইসরাত আল-আমিনের সঙ্গে বার বার যোগাযোগের চেষ্টা করে ব্যর্থ হন। এ কারণে দাম্পত্য জীবন পুনরুদ্ধারে বাদী মামলাটি দায়ের করলেন।

সারাবাংলা/এআই/ইআ

ক্রিকেটার আল আমিন


বিজ্ঞাপন
সর্বশেষ

৯০০তম গোলে ইতিহাস গড়লেন রোনালদো
৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৪

সম্পর্কিত খবর