Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বান্দরবানের ২ উপজেলায় পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা বাড়ল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৬ নভেম্বর ২০২২ ২০:০৫

বান্দরবান: জেলার থান‌চি‌তে পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হ‌য়ে‌ছে। ত‌বে রোয়াংছড়ি ও রুমা‌তে স্থানীয় এবং বিদেশি পর্যটকদের ভ্রমণের নিষেধাজ্ঞা আগামী ১৭ নভেম্বর ‌থে‌কে ২০ নভেম্বর পর্যন্ত আরো চার‌দিন বাড়ানো হয়েছে। এ নি‌য়ে সপ্তম বা‌রের মতো বাড়‌লো পর্যটক ভ্রম‌ণে নিষেধাজ্ঞা। বুধবার বিকে‌লে জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি স্বাক্ষরিত গণবিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়‌টি জানানো হয়েছে।

গণ‌বিজ্ঞ‌প্তি‌তে বলা হয়, জেলার রোয়াংছ‌ড়ি ও রুমাতে সশস্ত্র বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসীদের উপস্থিতির বিষয়ে সুনির্দিষ্ট তথ্য সংগ্রহের জন্য বান্দরবান সেনা রিজিয়ন কর্তৃক টহল কার্যক্রম পরিচালনা এবং গোয়েন্দা তৎপরতা অব্যাহত রয়েছে। এ জন্য পর্যটকদের নিরাপত্তার বিষয়টি মাথায় রেখে এই দুই উপজেলায় পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা ২০ নভেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে।

বান্দরবান জেলা প্রশাসক কার্যালয়ে কর্মরত জেলা ম্যাজিস্ট্রেটের বেঞ্চ সহকারী সুমন পাল বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, রোয়াংছড়ি ও রুমাকে পর্যটক‌দের ভ্রম‌ণে নতুন ক‌রে আরও চারদিনের নিষেধাজ্ঞা দেওয়া হ‌য়ে‌ছে। ত‌বে থান‌চি‌ উপজেলায় নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হ‌য়ে‌ছে।

এর আগে, ১৭ অক্টোবর রা‌ত থে‌কে রুমা ও রোয়াংছড়িতে এবং ২৩ অক্টোবর থে‌কে ৩০ অক্টোবর পর্যন্ত থান‌চি ও আলীকদ‌মে পর্যটক‌দের ভ্রম‌ণে নিষেধাজ্ঞা দেওয়া হয়। পরে এ চার উপজেলায় ৮ নভেম্বর পর্যন্ত ভ্রমণে নিষেধাজ্ঞার পর ৯ নভেম্বর থে‌কে ১২ নভেম্বর পর্যন্ত আলীকদ‌মের নিষেধাজ্ঞা প্রত্যাহার ক‌রে রোয়াংছড়ি, রুমা ও থান‌চি‌ এ তিন উপজেলায় নিষেধাজ্ঞা দেওয়া হয়।

প‌রে ১৩ নভেম্বর থে‌কে ১৬ নভেম্বর পর্যন্ত এ তিন উপজেলায় আবা‌রো নিষেধাজ্ঞা দেওয়া হ‌য়। সর্বশেষ থান‌চি‌তে নিষেধাজ্ঞা প্রত্যাহার ক‌রে ১৭ নভেম্বর থে‌কে ২০ নভেম্বর পর্যন্ত রোয়াংছ‌ড়ি ও রুমা‌তে নিষেধাজ্ঞা বহাল রাখা হয়।

সারাবাংলা/ইআ

নিষেধাজ্ঞা পর্যটক ভ্রমণ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর