Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘জ‌মি অনাবা‌দি না রেখে চাষাবাদ করুন’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৭ নভেম্বর ২০২২ ২০:৩৮

নারায়ণগঞ্জ: বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীরপ্রতীক) বলেছেন, সরকার দেশের মানুষের খাদ্য নিরাপত্তা নিশ্চিতে নিরলসভাবে কাজ করছে। উৎপাদন বাড়ানো এখনকার যুগে সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ। তাই আমাদেরকে নিজেদের জমিতে খাদ্য উৎপাদন বাড়া‌তে হবে।

তিনি বলেন, চাষাবাদ যোগ্য জ‌মি অনাবা‌দি না রেখে সেখানে চাষাবাদ কর‌তে হ‌বে। আশা করি সবাই সেভাবেই চলবেন।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) বিকেলে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার মুড়াপাড়া এলাকায় বিনামূ‌ল্যে সার ও বীজ ‌বিতরণী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

উপজেলা কৃষি ভবন মিলনায়তনে রূপগঞ্জ উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদফতরের উদ্যোগে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূ‌ল্যে সার ও বীজ ‌বিতরণ করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ফয়সাল হকের সভাপ‌তি‌ত্বে অনুষ্ঠানে রূপগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সৈয়দা ফেরদৌসী আলম নীলা, উপজেলা কৃষি কর্মকর্তা ফাতেহা নুর প্রমুখ উপস্থিত ছিলেন।

অপর‌দি‌কে, বৃহস্পতিবার (১৭ নভেম্বর) বিকেলে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার মুড়াপাড়া এলাকায় উপ‌জেলা প‌রিষদ মিলনায়ত‌নে রূপগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত ডিজিটাল উদ্ভাবনী মেলা-২০২২ ও পুরস্কার বিতরণী অনুষ্ঠা‌নে যোগ দেন মন্ত্রী।

পুরস্কার বিতরণী বস্ত্র ও পাটমন্ত্রী বলেন, ডিজিটাল বাংলাদেশ বর্তমান সরকারের এক সফল উন্নয়ন দর্শন। ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের সুফল দেশের প্রত্যেক মানুষ পাচ্ছে। কৃষি, শিক্ষা, স্বাস্থ্য, অর্থনীতি, শিল্প, ব্যবসা-বাণিজ্য, দক্ষতা উন্নয়ন, কর্মসংস্থানসহ এমন কোনো খাত নেই যেখানে তথ্যপ্রযুক্তি ব্যবহার হচ্ছে না।

বিজ্ঞাপন

তিনি বলেন, এটা সম্ভব হচ্ছে মূলত সারা দেশে একটি শক্তিশালী আইসিটি অবকাঠামো গড়ে ওঠার কারণে যা গ্রাম পর্যন্ত বিস্তৃত।

অনুষ্ঠানে রূপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান ভুঁইয়া, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ফয়সাল হক, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সৈয়দা ফেরদৌসী আলম নীলা, উপ‌জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা র‌ফিক উ‌দ্দিন আহ‌মেদ, উপ‌জেলা মু‌ক্তি‌যোদ্ধা কমান্ডার আমান উল্লাহ প্রমুখ উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এনইউ

টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর