Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৩০ নভেম্বরের মধ্যেই প্রকাশ হতে পারে এসএসসি’র ফল

সিনিয়র করেসপন্ডেন্ট
১৮ নভেম্বর ২০২২ ১০:১৯

ফাইল ছবি: এসএসসি পরীক্ষা

ঢাকা: দেশে চলতি বছরের এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফল ঘোষণা করা হতে পারে ২৮ থেকে ৩০ নভেম্বরের মধ্যে যেকোনো দিন।

গতকাল বৃহস্পতিবার (১৭ নভেম্বর) এ তথ্য জানিয়েছেন ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান এবং আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির সভাপতি তপন কুমার সরকার।

শিক্ষাবোর্ড সূত্রে জানা গেছে, ২৮ থেকে ৩০ নভেম্বর- এই তিনদিনের যেকোনো দিন ফলাফল প্রকাশের প্রস্তাব পাঠানো হয়েছে। তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেদিন সময় দিবেন সেদিনই ফলাফল প্রকাশ করা হবে। কারণ প্রতি বছর প্রধানমন্ত্রী পাবলিক পরীক্ষার ফল প্রকাশের কাজটি উদ্বোধন করেন। এসএসসি পরীক্ষা শেষ হওয়ার ৬০ দিনের মধ্যে ফল প্রকাশ করা হয়।

এর আগে, এসএসসির নির্ধারিত সূচি মার্চ মাস থেকে সাত মাস পিছিয়ে পরীক্ষা অনুষ্ঠিত হয়। ১৫ সেপ্টেম্বর সারাদেশে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়। তবে করোনাভাইরাস সংক্রমণ, পরবর্তীতে সিলেটসহ দেশের কিছু এলাকায় বন্যার কারণে দুই দফায় পেছানো হয় পরীক্ষা।

এ বছর দেশের ৯টি সাধারণ শিক্ষা বোর্ডে মোট ১৫ লাখ ৯৯ হাজার ৭১১ শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। মাদরাসা বোর্ডের অধীনে দাখিলে অংশগ্রহণ করে ২ লাখ ৬৮ হাজার ৪৯৫ জন এবং কারিগরি শিক্ষা বোর্ডের এসএসসি (ভোকেশনাল) ও দাখিলে (ভোকেশনাল) পরীক্ষার্থীর সংখ্যা ১ লাখ ৫৩ হাজার ৬৬২ জন।

সারাবাংলা/এসবি/এমও

৩০ নভেম্বর এসএসসির ফল

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর