Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জঙ্গিদের আদালতে উপস্থাপনের সময় ডাণ্ডাবেড়ি পরানোর চিঠি

স্টাফ করেসপন্ডেন্ট
২২ নভেম্বর ২০২২ ১৪:২২

ঢাকা: জেলখানা থেকে সন্ত্রাসী, জঙ্গি, চাঞ্চল্যকর গুরুত্বপূর্ন আসামি এবং সাজাপ্রাপ্ত আসামি বা একাধিক মামলার দণ্ডপ্রাপ্ত আসামিদের বিজ্ঞ আদালতে উপস্থাপনের সময় ডাণ্ডাবেড়ি পরানো বিষয়ে কারা সদর দফতরে চিঠি পাঠানো হয়েছে। ডিএমপির প্রসিকিউশন বিভাগ পুলিশ কমিশনারের মাধ্যমে এ চিঠি প্রেরণ করেন।

মঙ্গলবার (২২ নভেম্বর) ডিএমপির প্রসিকিউশন বিভাগের উপ-পুলিশ কমিশনার জসিম উদ্দিন বিষয়টি জানিয়েছেন।

বিজ্ঞাপন

চিঠিতে উল্লেখ করা হয়, জেলখানা হতে সন্ত্রাসী, জঙ্গি, চাঞ্চল্যকর গুরুত্বপূর্ন আসামি এবং সাজাপ্রাপ্ত আসামি বা একাধিক মামলার দণ্ডপ্রাপ্ত আসামিদের বিজ্ঞ আদালতে উপস্থাপনের সময় অবশ্যই জেল কোড অনুযায়ী ডাণ্ডাবেড়ি পরানো অবস্থায় কোর্টে প্রেরণের নির্দেশনা ছিল।

উল্লেখ্য, কোর্টে হাজিরের সময় গুরুত্বপূর্ন আসামিদের ডাণ্ডাবেড়ি না পরানোর কারণে ইতোমধ্যে দণ্ডপ্রাপ্ত আসামি কোর্ট হতে পলায়নের মত ঘটনা ঘটেছে। ডাণ্ডাবেড়ি পরানো থাকলে এ ধরনের অনাকাঙ্খিত পরিস্থিতি এড়ানো সম্ভব হতো।

চিঠি আরও উল্লেখ করা হয়, এমতাবস্থায়, জেলখানা হতে বিভিন্ন গুরুত্বপূর্ন মামলার আসামিদের কোর্টে প্রেরণের সময় জেলকোড অনুযায়ী অবশ্যই ডাণ্ডাবেড়ি পরানো এবং জঙ্গি ও সন্ত্রাসীসহ অন্যান্য গুরুত্বপূর্ন আসামিদের আলাদা প্রিজন ভ্যানে প্রেরনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করা হলো।

সারাবাংলা/এআই/ইআ

বেড়ী পরানো সাজাপ্রাপ্ত আসামি

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর