Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জামায়াত নেতা শামসুল ইসলামকে ডিভিশনের নির্দেশ

স্টাফ করেসপন্ডেন্ট
২২ নভেম্বর ২০২২ ১৬:০৩

ঢাকা: চট্টগ্রাম-১৪ আসনের সাবেক সংসদ সদস্য ও জামায়াতে ইসলামীর নায়েবে আমির আ ন ম শামসুল ইসলামকে কারাগারে ডিভিশন (কারাগারে ১ম শ্রেণির বন্দির মর্যাদা) দেওয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। স্বরাষ্ট্র সচিব, কারা মহাপরিদর্শকসহ (ডিআইজি প্রিজন) সংশ্লিষ্টদের এ নির্দেশ বাস্তবায়ন করতে বলা হয়েছে।

মঙ্গলবার (২২ নভেম্বর) এ বিষয়ে করা আবেদনের শুনানি করে বিচারপতি মজিবুর রহমান মিয়া ও বিচারপতি কাজী মোহাম্মদ ইজারুল হক আকন্দের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

বিজ্ঞাপন

আদালতে রিট আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী মুহাম্মদ শিশির মনির ও শাহাদত হোসেন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অরবিন্দ কুমার রায়। সঙ্গে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল মোহাম্মদ আব্বাস উদ্দিন ও সামসুন নাহার লাইজু।

জামায়াতের শ্রমিক সংগঠন বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি আ ন ম শামসুল ইসলাম চট্টগ্রামের সাতকানিয়া-লোহাগাড়া আসনের সাবেক সংসদ সদস্য এবং আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের (আইআইইউসি) ট্রাস্ট্রি বোর্ডের সাবেক চেয়ারম্যান।

এর আগে কারাগারে ডিভিশন সুবিধা চেয়ে হাইকোর্টে রিট করেন আ ন ম শামশুল ইসলাম। রিটে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিবসহ ছয়জনকে জনকে বিবাদী করা হয়।

মামলার বিবরণে জানা যায়, ২০২১ সালের ৩০ মার্চ রাজধানীর ভাটারা থানায় সন্ত্রাসবিরোধী আইনে জামায়াত নেতা মিয়া গোলাম পরওয়ার ও আ ন ম শামশুল ইসলামের বিরুদ্ধে মামলা করা হয়। মামলায় ওই বছরের ১০ সেপ্টেম্বর চট্টগ্রাম-১৪ আসনের জামায়াতের সাবেক সংসদ সদস্য আ ন ম শামশুল ইসলামকে গ্রেফতার করে পুলিশ। এরপর থেকে তিনি চট্টগ্রামের কারাগারে আছেন। আর কাশিমপুর কারাগারে রয়েছেন খুলনা-৫ আসনের জামায়াতের সাবেক সংসদ সদস্য মিয়া গোলাম পরওয়ার।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেআইএফ/এনইউ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর