Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডাণ্ডাবেড়ি পরিয়ে আদালতে আনা হলো জঙ্গিদের

স্টাফ করেসপন্ডেন্ট
২৩ নভেম্বর ২০২২ ১৬:২৩

ঢাকা: ব্লগার ওয়াশিকুর রহমান বাবু হত্যা মামলায় জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের তিন সদস্যকে ডাণ্ডাবেড়ি পরিয়ে আদালতে হাজির করা হয়।

বুধবার (২৩ নভেম্বর) ঢাকার তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ শেখ ছামিদুল ইসলামের আদালতে এই মামলার সাক্ষ্য গ্রহণের দিন ধার্য ছিল। এ জন্য কারাগারে থাকা তিন আসামি আনসারুল্লাহ বাংলা টিমের তিন সদস্য জিকরুল্লাহ, আরিফুল ইসলাম ও সাইফুল ইসলাম আদালতে হাজির করা হয়।

বিজ্ঞাপন

মামলার অপর দুই আসামি হাসিব আব্দুল্লাহ ও আবু তাহের জুনায়েদ পলাতক রয়েছেন।

তিন আসামিকে আদালতে হাজির করতে ঢাকার মহানগর দায়রা জজ আদালতের সামনে নেওয়া হয় বিপুল প্রস্তুতি। প্রায় অর্ধশত পুলিশ সদস্যের সমন্বয়ে নিরাপত্তা বেষ্টনী তৈরি করা হয়। এ সময় কড়া নিরাপত্তার মধ্য দিয়ে ডাণ্ডাবেড়ি পরিয়ে তাদের আদালতে হাজির করা হয়। একইভাবে নিয়ে যাওয়ার সময় প্রিজন ভ্যানে তোলার সময় নেওয়া হয় প্রস্তুতি।

মহানগর দায়রা জজ আদালতের হাজতখানার ইনচার্জ আ. হাকিম বলেন, ‘চাঞ্চল্যকর মামলায় জঙ্গি সংগঠনের তিনজন আসামি হওয়ায় আমরা বাড়তি সতর্কতা নিয়েছি। কারাগার থেকে ডাণ্ডাবেড়ি পরিয়ে পাঠানো হয়েছে। আদালতেও পর্যাপ্ত নিরাপত্তা নেওয়া হয়েছে। যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে আমরা সর্বোচ্চ সতর্ক আছি।’

এর আগে, ২১ নভেম্বর সন্ত্রাসী, জঙ্গি, চাঞ্চল্যকর, সাজাপ্রাপ্ত বা একাধিক মামলায় দণ্ডপ্রাপ্ত আসামিদের আদালতে হাজির করার সময় ডাণ্ডাবেড়ি পরানোর বিষয়ে কারা সদর দফতরে চিঠি পাঠায় পুলিশ।

আরও পড়ুন: জঙ্গিদের আদালতে উপস্থাপনের সময় ডাণ্ডাবেড়ি পরানোর চিঠি

এদিন মামলাটির তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশেমর পরিদর্শক মশিউর রহমান সাক্ষ্য দেন। তার সাক্ষ্য গ্রহণ শেষে আগামী ৩১ জানুয়ারি পরবর্তী তারিখ ধার্য করেন আদালত।

বিজ্ঞাপন

জানা যায়, ২০১৫ সালের ৩০ মার্চ রাজধানীর তেজগাঁওয়ের বেগুনবাড়ীর দিপীকা মোড়ে ওয়াশিকুর রহমানকে কুপিয়ে হত্যা করা হয়। পালানোর সময় দুই হামলাকারীকে আটক করে তৃতীয় লিঙ্গের লোকজন ও এলাকাবাসী। এ ঘটনায় ওয়াশিকুর রহমানের ভগ্নিপতি মনির হোসেন মাসুদ বাদী হয়ে তেজগাঁও শিল্পাঞ্চল থানায় একটি মামলা করেন।

২০১৫ সালের ১ সেপ্টেম্বর আদালতে চার্জশিট দাখিল করেন গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিদর্শক মশিউর রহমান।

সারাবাংলা/এআই/ইআ

আদালত জঙ্গি সংগঠন ডাণ্ডাবেড়ি

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর