Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনায় মৃত্যু নেই, শনাক্ত ৩৩

সারাবাংলা ডেস্ক
২৩ নভেম্বর ২০২২ ১৭:০৯

ঢাকা: দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে (কোভিড-১৯) সংক্রমিতদের মধ্যে কারও মৃত্যু হয়নি। তবে নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্ত হয়েছেন ৩৩ জন রোগী। আগের দিন শনাক্তের সংখ্যা ছিল ২৩ জন।

বুধবার (২৩ নভেম্বর) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. আহমেদুল কবীরের সই করা করোনাভাইরাসের সংক্রমণ-মৃত্যু সংক্রান্ত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৬৫ জন। যা আগের দিন ছিল ১৩৬ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৯ লাখ ৮৫ হাজার ১৫৩ জন। প্রতি ১০০ জনে সুস্থতার হার ৯৭ দশমিক ৪৮ শতাংশ। যা আগের দিন একই ছিল।

একই সময়ে বিভিন্ন বুথের মাধ্যমে নমুনা সংগ্রহ করা হয় ৩ হাজার ৭৯৫টি। নতুন ও পুরনো নমুনা মিলে নমুনা পরীক্ষা করা হয়েছে ৩ হাজার ৭৯০টি। এ সব নমুনা পরীক্ষায় ৩৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার হয়েছে শূন্য দশমিক ৮৭ শতাংশ। যা আগের দিন ছিল শূন্য দশমিক ৮৯ শতাংশ। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৫০ শতাংশ।

এদিকে, আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনায় কারও মৃত্যু হয়নি। ফলে মৃত্যুর সংখ্যা ২৯ হাজার ৪৩১ জনই রয়েছে। করোনায় এ পর্যন্ত মৃত্যুর হার ১ দশমিক ৪৫ শতাংশ।

দেশে এখন পর্যন্ত পুরুষ রোগী মারা গেছে ১৮ হাজার ৭৮৩ জন। যা শতকরা হারে ৬৩ দশমিক ৮২ শতাংশ। এ ছাড়া করোনায় এ পর্যন্ত ১০ হাজার ৬৪৮ জন নারীর মৃত্যু হয়েছে। যা শতকরা হারের ৩৬ দশমিক ১৮ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় ৮৮৩টি ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে আরটি পিসিআর ল্যাব ১৬১টি, জিন এক্সপার্ট ল্যাব ৫৭টি, র‌্যাপিড অ্যান্টিজেন ল্যাব ৬৬৫টি।

এ সব ল্যাবে এ পর্যন্ত ১ কোটি ৫০ লাখ ৭৯ হাজার ৪৩৭টি নমুনা। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় নমুনা পরীক্ষা হয়েছে ৯৯ লাখ ৫৭ হাজার ৭১৮টি, বেসরকারি ব্যবস্থাপনায় নমুনা পরীক্ষা হয়েছে ৫১ লাখ ২১ হাজার ৭১৯টি।

সারাবাংলা/ইআ

কোভিট ১৯ নভেল করোনাভাইাস


বিজ্ঞাপন
সর্বশেষ

৯০০তম গোলে ইতিহাস গড়লেন রোনালদো
৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৪

সম্পর্কিত খবর