Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এখন অভিযোগের সময় নয়, আগে নৌকাকে বিজয়ী করুন


২৯ এপ্রিল ২০১৮ ২২:১২

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঢাকা: গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে নৌকার মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে স্থানীয় নেতাদের সাথে সমন্বয়হীনতার অভিযোগের প্রেক্ষিতে সমস্যা সমাধানের সুরাহা দিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগ।

পাশাপাশি এখন অভিযোগের সময় নয়, আগে দলীয় প্রার্থীকে বিজয়ী করে নিয়ে আসুন আপনাদের সব কথা শোনা হবে বলে গাজীপুর জেলা ও মহানগর আওয়ামী লীগকে বার্তা দেয় কেন্দ্রীয় আওয়ামী লীগ।

রোববার (২৮ এপ্রিল) বিকেলে আওয়ামীলীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সামনে প্রিয়াংকা কমিউনিটি সেন্টারে গাজীপুর জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতার সাথে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে এক বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে এমন বার্তা দেওয়া হয় বলে জানায় বৈঠক সূত্র।

বৈঠকে কেন্দ্রীয় নেতাদের মধ্যে যুগ্মসাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, এ কে এম এনামুল হক শামীমসহ অনেকে। আর গাজীপুর জেলা আওয়ামী লীগ সভাপতি আ ক ম মোজাম্মেল হক ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন সবুজ এবং মহানগর সভাপতি আজমত উল্লাহ খান।

সূত্র জানায়, শনিবার (২৮ এপ্রিল) সকালে কালিয়াকৈর উপজেলার মৌচাক এলাকায় গণপূর্ত উপবিভাগের কার্যালয়ে আসন্ন সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে গাজীপুর জেলা আওয়ামী লীগ যৌথ সভা অনুষ্ঠিত হয়। সভায় জেলা ও মহানগর আওয়ামী লীগ মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে মহানগর আওয়ামী লীগের নেতাদের সঙ্গে সমন্বয় না করে নিজ বলয়ের লোকজন দিয়ে নির্বাচনী কর্মকাণ্ড পরিচালনা করার মৌখিক অভিযোগ উত্থাপন করে। সে ধাররাবাহিকতায় রোববার সভাপতির কার্যালয়ে জেলা গাজীপুর জেলা ও মহানগর আওয়ামী লীগের এই তিন নেতাদের সঙ্গে বৈঠকে বসে আওয়ামী লীগ।

বিজ্ঞাপন

বৈঠকে মহানগর নেতা আজমত উল্লাহ খান অভিযোগ করেন, মহানগরের প্রতিটি ওয়ার্ডে নির্বাচন পরিচালনা কমিটি করা হয়েছে। কিন্তু আমাদের মেয়র প্রার্থী এসব কমিটির সাথে সমন্বয় না করে নিজ বলয়ের নেতাকর্মী দিয়ে প্রচার-প্রচারণার কাজ করছে। বিশেষ করে প্রতিটি নির্বাচন পরিচালনা কমিটির কর্মকাণ্ড পরিচালনার জন্য প্রত্যেকদিন যে পরিমাণ আর্থিক সহযোগিতা করার কথা ছিল সেটাও তিন করছেন না বলে অভিযোগ করেন।

এ ছাড়াও সিটি করপোরেশন নির্বাচনে প্রতিটি ওয়ার্ডে একাধিক কাউন্সিলর প্রার্থীর কারণে নৌকার প্রার্থীর পক্ষে ভোট প্রচার প্রচারণা করা নিয়ে সমস্যার সম্মুখীন হতে হচ্ছে বলেও অভিযোগ করা হয়। পাশাপাশি কেন্দ্রীয় আওয়ামী লীগ থেকে কাউন্সিলর প্রার্থী সমর্থনে মহানগরের এক নেতার পাঠানো তালিকা অনুযায়ী দলীয় সমর্থন দেওয়ায় এ সমস্যা হয়েছে বলেও জানান নেতারা।

ওবায়দুল কাদের এসব অভিযোগের প্রেক্ষিতে বলেন, এখন অভিযোগ করার সময় নয় এটা। আমাদের প্রার্থীর বিজয় নিশ্চিতে আমরা ঐক্যবদ্ধ হয়ে কাজ করুন। প্রার্থী জিতিয়ে আনুন, নেত্রী আপনাদের সব অভিযোগ শুনবে।

আর এ বিষয়ে গাজীপুর নির্বাচন নিয়ে কোন সমস্যা দেখা দিলে জাহাঙ্গীর কবির নানকের সাথে সমন্বয় করার নির্দেশ দেন ওবায়দুল কাদের।

এসব বিষয়ে জানতে বৈঠকে উপস্থিত নেতাদের দুইজনের মুঠাফোন যোগাযোগ করা হলে তারা কোনো মন্তব্য করতে রাজি হননি।

এদিকে শনিবার সকালে কালিয়াকৈর উপজেলার মৌচাক এলাকায় গণপূর্ত উপবিভাগের কার্যালয়ে আসন্ন সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে গাজীপুর জেলা আওয়ামী লীগ যৌথ সভার আয়োজন করে। অনুষ্ঠানে দলের মনোনীত মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলম নেতা-কর্মীদের বলেন, ‘আমি আপনাদের ভাই, আমাকে কেউ ভুল বুঝবেন না। আপনাদের হাতে-পায়ে ধরে বলছি, নৌকার জন্য ভোট চান। রাস্তায় রাস্তায় না ঘুরে মানুষের বাড়িতে বাড়িতে যান। মান-অভিমান ভুলে সবাই একসঙ্গে কাজ করেন।’

বিজ্ঞাপন

সভায় সভাপতিত্ব করেন গাজীপুর-১ আসনের সাংসদ ও মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

অন্যদের মধ্যে বক্তব্য দেন সাংসদ সিমিন হোসেন রিমি, দলের কেন্দ্রীয় কমিটির যুগ্মসম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আহাম্মদ হোসেন, বাহাউদ্দিন নাছিম, মহিবুল হাসান চৌধুরী, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক মৃণাল কান্তি দাস, গাজীপুর জেলা পরিষদের চেয়ারম্যান আকতারুজ্জামান, কালিয়াকৈর উপজেলা আওয়ামী লীগের সভাপতি কামাল উদ্দিন সিকদার, সাধারণ সম্পাদক মুরাদ কবীর, কালিয়াকৈর উপজেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল করিমসহ অনেকে।

সভা সঞ্চালনা করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন সবুজ। সভায় গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি ও মেয়রপ্রার্থী আজমত উল্লা খান উপস্থিত ছিলেন না। তিনিও এবার মেয়র পদে মনোনয়নপ্রত্যাশী ছিলেন।

সভায় আগামী ১৫ মে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের নানা কৌশল নিয়ে আলোচনা করা হয়। এতে, ৫৭টি ওয়ার্ডের জন্য ১১৬টি কমিটি গঠন করা হয়েছে। প্রতি কমিটি ১০ সদস্যের। সভায় মহানগর ও জেলা আওয়ামী লীগকে যৌথভাবে কাজ করার আহ্বান জানানো হয়।

সারাবাংলা/এনআর/এমআই

আরও পড়ুন:

গাজীপুরে বিএনপির টেনশন ‘প্রশাসন’

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর