Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খোলা ট্রাকে ময়লা পরিবহন বন্ধের আহ্বান চসিক’র প্রতি


২৯ এপ্রিল ২০১৮ ২২:০৬

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

চট্টগ্রাম ব্যুরো: স্বাস্থ্যঝুঁকির বিষয় বিবেচনায় নিয়ে চট্টগ্রাম নগরীতে খোলা ট্রাকে ময়লা-আবর্জনা পরিবহন বন্ধ করার জন্য সিটি মেয়রের প্রতি আহ্বান জানিয়েছেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন।

রোববার (২৯ এপ্রিল) সন্ধ্যায় নগরীর হালিশহরে আয়োজিত মতবিনিময় সভায় মুনিরনগর ওয়ার্ডবাসীরা সুজনের কাছে এই অভিযোগ জানান। তারা বলেন, সিটি করপোরেশন মুনিরনগর ভাগাড়ে সারা শহরের ময়লা এনে ফেলে। দিনভর খোলা ট্রাকে ময়লা-আবর্জনা আনায় তীব্র দুর্গন্ধের ছড়ায়। এতে এলাকাবাসীর জীবন অসহনীয় হয়ে উঠেছে।

চট্টগ্রাম নগরীতে বিভিন্ন নাগরিক সমস্যা নিয়ে সরব খোরশেদ আলম সুজন সভা থেকেই সিটি মেয়রকে ফোন করে বিষয়টি জানান। শিগগির এই সমস্যা সমাধানের আশ্বাস দেন সিটি মেয়র।

খোরশেদ আলম সুজন সারাবাংলাকে বলেন, মুনিরনগরে সারাদিন ময়লার গাড়ি আসা-যাওয়া করে। খোলা ট্রাকে ময়লা পরিবহন করায় মারাত্মক স্বাস্থ্যঝুঁকিতে রয়েছে মুনিরনগরবাসী। এছাড়া বড় বড় ট্রাক চলায় সড়কেও ঝুঁকি নিয়ে চলাফেরা করতে হয় তাদের। সার্বিক বিষয় আমি মেয়রকে অবহিত করেছি। তিনি দ্রুত সমাধানের আশ্বাস দিয়েছেন।

সভায় এলাকাবাসী বিদ্যুৎ এবং পানির সমস্যাও তুলে ধরেন। সুজন এসব সমস্যা নিয়ে ওয়াসা ও পিডিবি প্রধানের সঙ্গে দেখা করবেন বলে আশ্বাস দেন।

‘জনদুর্ভোগ লাঘবে জনতার ঐক্য, চাই নাগরিক উদ্যোগ’ শীর্ষক এই মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন সমাজসেবক সৈয়দ এনামুল হক মুনিরী।

এতে ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মান্নান, হালিশহর থানা আওয়ামী লীগের যুগ্ম-আহ্বায়ক রেজাউল করিম কায়সার, মুক্তিযোদ্ধা এস এম আবু তাহের, এছাক চৌধুরী, বন্দর থানা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক মোরশেদ আলম, ওয়ার্ড নাগরিক উদ্যোগের আহ্বায়ক হাজী ছালেহ আহমদ বক্তব্য রাখেন।

বিজ্ঞাপন

সারাবংলা/আরডি/এটি

** দ্রুত খবর জানতে ও পেতে সারাবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন: Sarabangla/Facebook

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর