Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঢাবি ভিসির বাড়িতে ভাঙচুরের মামলায় গ্রেফতার ৪


২৯ এপ্রিল ২০১৮ ২২:৪৪

।। ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট ।।

ঢাকা বিশ্ববিদ্যালয়: কোটা সংস্কারের দাবিতে আন্দোলন চলাকালীন সময়ে গত ৯ এপ্রিল রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনে হামলা ও ভাঙচুরের ঘটনায় দায়ের হওয়া মামলায় চারজনকে গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা (দক্ষিণ) বিভাগের একটি দল।

রোববার (২৯ এপ্রিল) দুপুরে রাজধানীর চাঁনখারপুল এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতার ব্যক্তিরা হলেন- রাকিবুল হাসান ওরফে রাকিব (২৬), মাসুদ আলম ওরফে মাসুদ (২৫), আলী হোসেন শেখ ওরফে আলী (২৮) ও আবু সাইদ ফজলে রাব্বী ওরফে সিয়াম (২০)।

উপাচার্যের বাসভবনে ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটের ঘটনায় গত ১০ এপ্রিল ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনিয়র সিকিউরিটি অফিসার এস এম কামরুল আহ্সানের দায়ের করা অভিযোগের প্রেক্ষিতে তাদের গ্রেফতার করা হয়।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপির) সহকারী কমিশনার (এসি) সুমন কান্তি চৌধুরী জানান, গ্রেফতার চারজনের মধ্যে কেউই ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র নয়। তাদের মধ্যে মাসুদ আলম ঢাকা আলিয়া মাদরাসার ছাত্র। বাকি তিনজন কোনো শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র না। রাকিবের নামে বরিশাল ও লক্ষ্মীপুরে পাঁচটি মামলা রয়েছে।

তিনি বলেন, গ্রেফতার হওয়া ব্যক্তিদের কাছ থেকে ঘটনার দিন চুরি যাওয়া দুটি মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে।

শাহবাগ থানায় দায়ের করা মামলার অভিযোগে বলা হয়, ৯ এপ্রিল রাতে অজ্ঞাতনামা অনেক মুখোশধারী সন্ত্রাসী ও দুস্কৃতিকারী হাতে লোহার রড, পাইপ, হেমার, লাঠি ইত্যাদি নিয়ে বৈআইনিভা‌বে ঢাকা বিশ্ববিদ্যালয়ে উপাচার্যের বাসভবনের বাউন্ডারি ওয়াল টপকে এবং ভবনের মুল ফটকের তালা ভেঙ্গে ভেতরে অনধিকার প্রবেশ করে। প‌রে বাসভবনের মূল্যবান জিনিসপত্র, আসবাবপত্র, ফ্রিজ, টিভি, লাইট, কমোড ও বেসিনসহ অনেক মালামাল ভাংচুর করে এবং মূল্যবান সম্পদ লুট করে। তাছাড়া ভবনে থাকা ২টি গাড়ি পুড়িয়ে দেয় এবং আরও ২টি গাড়ি ভাঙচুর করে। ভবনের সিসিটিভি ক্যামেরাগুলো ভেঙ্গে ফেলে এবং সিসি ক্যামেরার ডিভিআরগুলো আগুনে পুড়িয়ে নষ্ট করে ফেলে দুর্বৃত্তরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরএম/এসএসআর/এমআই/এটি

** দ্রুত খবর জানতে ও পেতে সারাবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন: Sarabangla/Facebook

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর