Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঘুরে দাঁড়াল বিটিসিএল

সিনিয়র করেসপন্ডেন্ট
২৫ নভেম্বর ২০২২ ১৯:২৫

ঢাকা: দীর্ঘ ১৫ বছরের একটানা লোকসান কাটিয়ে লাভের মুখ দেখলো বাংলাদেশ টেলিকমিউনিকেশনস কোম্পানি লিমিটেড (বিটিসিএল)। ২০০৭-০৮ অর্থ বছরে বিটিসিএলের লোকসান ছিল প্রায় ৩৫০ কোটি টাকা। এরও আগে এটি ছিলো প্রায় পাঁচশো কোটি টাকা।

সবশেষ ২০২০-২১ অর্থবছরেরও বিটিসিএলের লোকসান ছিল ২৪৭ কোটি টাকা। অব্যাহত এই লোকসান কাটিয়ে প্রতিষ্ঠানটি এ অর্থবছরে (২০২১-২২) লাভ করেছে ৬ কোটি ৭২ লাখ টাকা।

বৃহ্স্পতিবার (২৪ নভেম্বর) রাজধানীর টেলিযোগাযোগ ভবনে অনুষ্ঠিত বার্ষিক সাধারণ সভা শেষে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার এ তথ্য জানান।

বিটিসিএল বোর্ড চেয়ারম্যান ডাক ও টেলিযোগাযোগ সচিব মো. খলিলুর রহমান এবং বিটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক ড. মো. রফিকুল মতিনসহ বোর্ডের সদস্যরা এসময় উপস্থিত ছিলেন।

শুক্রবার (২৫ নভেম্বর) এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে ডাক ও টেলিযোগাযোগ বিভাগ।

মন্ত্রী বলেন, বিটিসিএলকে প্রতিযোগিতার জায়গায় উপনীত করতে নতুন নতুন প্রযুক্তি গ্রহণ থেকে শুরু করে সম্ভাব্য সব কিছুই আমরা সফলভাবে করেছি। দেশব্যাপী বিটিসিএলের অবকাঠামোসহ বিশাল স্থাবর সম্পদকে যথাযথ কাজে লাগিয়ে বিটিসিএল শিগগির অনুকরণীয় দৃষ্টান্ত হিসেবে প্রতিষ্ঠা পাবে।

ডাক অধিদফতরসহ ডাক ও টেলিযোগাযোগ বিভাগের অধীন রাষ্ট্রায়ত্ত্ব সব প্রতিষ্ঠান বিটিসিএলের মতই ঘুরে দাঁড়াবে বলে প্রত্যাশা ব্যক্ত করেন টেলিযোগাযোগ মন্ত্রী।

তিনি বলেন, সরকারি প্রতিষ্ঠানের কাজ কেবল বাণিজ্য করা নয় জনগণকে সেবা দেওয়া এর মূল লক্ষ্য। বিটিসিএল লাভও করছে সেবাও দিচ্ছে, এটি অনন্য।

সারাবাংলা/ইএইচটি/ এনইউ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর