Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ব্রিটিশ স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ


৩০ এপ্রিল ২০১৮ ১০:০৩

।।আন্তর্জাতিক ডেস্ক।।

যুক্তরাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাম্বর রুড পদত্যাগ করেছেন। তার বিরুদ্ধে অবৈধ অভিবাসীদের যুক্তরাজ্য থেকে বের করে দেওয়ার পরিকল্পনার অভিযোগ ওঠায় বিতর্কের জেরে তিনি পদত্যাগের এই ঘোষণা দিলেন। দেশটির প্রধানমন্ত্রী থেরেসা মের কাছে  এ সংক্রান্ত একটি পত্র পাঠিয়েছেন অ্যাম্বার রুড।

যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম সিএনএন ও ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসির  প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

গার্ডিয়ানের এক প্রতিবেদনকে উদ্ধৃত করে বিবিসি বলছে, আগামী কয়েক বছরে ১০ শতাংশ অবৈধ অভিবাসীকে ব্রিটেন থেকে বের করে দেওয়ার পরিকল্পনা করছিলেন অ্যাম্বার রুড। তবে তার ওই পরিকল্পনার তথ্য ফাঁস হয়ে যায়।

দেশটির স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের নির্বাচন কমিটির বরাত দিয়ে সিএনএন জানায়, অ্যাম্বার রুডের পরিকল্পনা ছিল- শুরুতে তিনি কোটা পদ্ধতিতে ক্যারিবিয় অভিবাসীদের বের করে দেবেন।  যদিও কোটা পদ্ধতির ব্যাপারে কোনো ধারণা ছিল না বলে জানান রুড।

এসব করণে বিরোধী দলের তীব্র সমালোচনার মুখে পড়েন রুড।

এক চিঠিতে রুড লেখেন, অভিবাসী ইস্যুতে নির্বাচন কমিটি থেকে আগে থেকেই আমাকে সতর্ক করা হয়েছিল। এবং আমি সে ব্যপারে সতর্কও ছিলাম।
এব্যাপারে আমাকে আরও বেশি সতর্ক থাকার দরকার ছিল।  বিষয়টির নিয়ে যে সংকটের সৃষ্টি হয়েছে তার পুরো দায় কাধে নিয়ে আমি পদত্যাগ করলাম।

এদিকে পদত্যাগপত্র হাতে পেয়েছেন প্রধানমন্ত্রী থেরেসা মে। স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগে দুঃখ প্রকাশ করে প্রধানমন্ত্রী বলেন, আমি এ ঘটনায় দুঃখ প্রকাশ করছি। একই সঙ্গে তার পদত্যাগের সেবিষয়টিও আমি বুঝতে পেরেছি।

বিজ্ঞাপন

সারাবাংলা/আইএ

** দ্রুত খবর জানতে ও পেতে সারাবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন: Sarabangla/Facebook

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর