Sunday 27 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মহিলা আওয়ামী লীগের সভাপতি চুমকি, সম্পাদক শবনম

সিনিয়র করেসপন্ডেন্ট
২৬ নভেম্বর ২০২২ ১৭:৩৭

ঢাকা: বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে মেহের আফরোজ চুমকি ও সাধারণ সম্পাদক হিসেবে শবনম জাহান শিলার নাম ঘোষণা করা হয়েছে।

শনিবার (২৬ নভেম্বর) রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে মহিলা আওয়ামী লীগের ৬ষ্ঠ ত্রি-বার্ষিক সম্মেলনে এই দুজনের নাম ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এছাড়া, একই সম্মেলনে শাহেদা তারেক দিপ্তীকে ঢাকা মহানগর উত্তরের সভাপতি ও হাসিনা বারী চৌধুরীকে সাধারণ সম্পাদক করা হয়েছে। পাশাপাশি ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হিসেবে সাবেরা বেগম এবং সাধারণ সম্পাদক হিসেবে পারুল আক্তারকে মনোনীত করা হয়েছে।

এবারের জাতীয় সম্মেলনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে আগ্রহী প্রার্থী হিসেবে প্রায় ৪০জন জীবন বৃত্তান্ত জমা দেন। এদের মধ্য থেকে মেহের আফরোজ চুমকিকে সভাপতি ও সাধারণ সম্পাদক হিসেবে শবনম জাহান শিলার নাম ঘোষণা করা হয়।

সর্বশেষ ২০১৭ সালের ৪ মার্চ সম্মেলনের মাধ্যমে মহিলা আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হন সাফিয়া খাতুন, সাধারণ সম্পাদক হন মাহমুদা বেগম। কমিটির মেয়াদ ২০২০ সালে শেষ হলেও করোনো মহামারির কারণে নির্ধারিত সময়ে সম্মেলন হয়নি। এখন এই সম্মেলনের মাধ্যমে যারা নেতৃত্বে এলেন তাদের নির্বাচনকালীন পরিস্থিতি সামলাতে হবে।

সারাবাংলা/এনআর/পিটিএম

মহিলা আওয়ামী লীগ সভাপতি সাধারণ সম্পাদক

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর