Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

যাত্রীবাহী ২ বাস থেকে ৬৩৭ ভরি সোনা উদ্ধার

স্টাফ করেসপন্ডেন্ট
২৬ নভেম্বর ২০২২ ২৩:১৮

ঢাকা: রাজধানীর দক্ষিণ কেরানীগঞ্জে যাত্রীবাহী দুটি বাস থেকে প্রায় ৬৩৭ ভরি সোনা উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর। এ ঘটনায় ভারতীয় নাগরিকসহ ১২ জনকে আটক করেছে সংস্থাটি। শনিবার (২৬ নভেম্বর) দক্ষিণ কেরানীগঞ্জের বাবু বাজার ব্রিজের কাছ থেকে তাদের আটক করা হয় বলে শুল্ক গোয়েন্দা জানিয়েছে।

আটক যাত্রীরা হলেন- রাহাত খান (৩৩), মোহসিন আল মাহমুদ (২৯), কাজী মামুন (৩৪) ও সৈয়দ আমীর হোসেন (৩৪), শামীম (২৩), মামুন (৩৭), বশির আহমেদ কামাল (৩৭), মামুন সরকার (৩৭), আতিকুর রহমান মীনা (৪২)। এছাড়া তিন ভারতীয় নাগরিক হলেন- নবী হুসাইন (৪৬) শাহাজাদা (৪৭) ও মোহাম্মদ ইমরান (৩৭)।

শুল্ক গোয়েন্দা জানায়, শুক্রবার (২৫ নভেম্বর) দিবাগত রাত ৩টার দিকে ঢাকার মাজার রোড (গাবতলী) থেকে বাবুবাজার ব্রিজ হয়ে দর্শনাগামী পূর্বাশা পরিবহন (গাড়ি নম্বর ঢাকা মেট্রো-ব ১৫-৩৫৩৭) এবং রয়েল পরিবহন (ঢাকা মেট্রো-ব ১৫-৩৬৮৬) নামে দুটি এসি বাসে তল্লাশি করা হয়। তল্লাশির এক পর্যায়ে দক্ষিণ কেরানীগঞ্জের চুলকুটিয়া এলাকায় শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের গোয়েন্দা টিম পুলিশের সহযোগিতায় বাস দুটির ভেতরে উঠে সন্দেহভাজন যাত্রীদের শনাক্ত করে।

সংস্থাটি আরও জানায়, এরপর তাদের পার্শ্ববর্তী ঝিলমিল হাসপাতাল (প্রা.) লিমিটেডে নিয়ে এক্সরে করা হয়। পরীক্ষা করে মোট ১২ জন যাত্রীর মধ্যে পাঁচজনের রেক্টাম, সাতজনের লাগেজের হ্যান্ডলবার, মানি ব্যাগ ও কাঁধ ব্যাগের বিভিন্ন অংশে বিশেষভাবে লুকানো অবস্থায় মোট ৭ হাজার ৪৩২ গ্রাম বা ৬৩৭ দশমিক ১৭ ভরি সোনা উদ্ধার করা হয়। আটক সোনার বাজার মূল্য প্রায় ৫ কোটি টাকা।

এদিকে, আটক আসামিদের বিরুদ্ধে মামলা দায়েরে প্রস্তুতি চলছে বলে জানিয়েছে শুল্ক গোয়েন্দো।

সারাবাংলা/এসজে/পিটিএম

উদ্ধার সোনা


বিজ্ঞাপন
সর্বশেষ

এখনো সালমানকে মিস করেন মৌসুমী
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৩

সালমান শাহ্‌কে হারানোর ২৮ বছর
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৪৪

সম্পর্কিত খবর