Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী


৩০ এপ্রিল ২০১৮ ১১:৪৪

।। স্পেশাল করেসপন্ডেন্ট।।

ঢাকা: অস্ট্রেলিয়ায় তিনদিনের সরকারি সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার দিনগত রাত ১২টা ৪০ মিনিটে হযরত শাহজালাল বিমানবন্দরে অবতরণ করে প্রধানমন্ত্রীকে বহনকারী বিশেষ বিমান।

রোববার স্থানীয় সময় বিকেল ৪টায় (বাংলাদেশ সময় দুপুর ১২টা) থাই এয়ারওয়েজের একটি ফ্লাইটে সিডনির কিংসফোর্ড স্মিথ আন্তর্জাতিক বিমানবন্দর থেকে প্রধানমন্ত্রী দেশের উদ্দেশে রওনা দেন।

প্রধানমন্ত্রী দেশে ফেরার পথে প্রায় এক ঘণ্টা থাইল্যান্ডের রাজধানী ব্যাংককের সুবর্ণভূমি আন্তর্জাতিক বিমানবন্দরে যাত্রাবিরতি করেন। পরে থাই এয়ারওয়েজের অপর একটি ফ্লাইটে ঢাকার উদ্দেশে যাত্রা করেন।

অস্ট্রেলিয়া সফরকালে প্রধানমন্ত্রী ‘গ্লোবাল সামিট অব উইমেন সম্মেলনে যোগ দেন। সম্মেলনে তাকে গ্লোবাল উইমেন লিডারশিপ অ্যাওয়ার্ডে ভূষিত করা হয়। শেখ হাসিনা শুক্রবার সিডনি আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে (আইসিসি) ‘গ্লোবাল উইমেন লিডারশিপ অ্যাওয়ার্ড গ্রহণ করেন এবং সেখানে অনুষ্ঠিত প্রীতিভোজে যোগ দেন।

অ্যাওয়ার্ড গ্রহণ শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক প্রতিক্রিয়ায় অধিকার আদায়ে নারীদের নতুন করে জোটবদ্ধ হওয়ার আহ্বান জানান। সেই সঙ্গে তিনি চার দফা প্রস্তাব তুলে ধরেন।

সারাবাংলা/একে

** দ্রুত খবর জানতে ও পেতে সারাবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন: Sarabangla/Facebook

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর