Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিজয় মেলা: মাসজুড়ে পণ্যমেলা আর ৪ দিন মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ

স্পেশাল করেসপন্ডেন্ট
৩০ নভেম্বর ২০২২ ২১:২৫

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে মাসব্যাপী পণ্যমেলা ঠিক রেখে বিজয় মঞ্চে মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ অনুষ্ঠান চারদিনে নামিয়ে এনেছে ‘মুক্তিযুদ্ধের বিজয় মেলা পরিষদ’। আয়োজকরা জানিয়েছেন, ৪ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভা এবং পরবর্তীতে আওয়ামী লীগের বিভিন্ন সাংগঠনিক কর্মসূচির জন্য এবার বিজয় মঞ্চের অনুষ্ঠান সংক্ষিপ্ত করা হয়েছে।

বুধবার (৩০ ডিসেম্বর) সকালে চট্টগ্রাম প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য দিয়েছেন মুক্তিযুদ্ধের বিজয় মেলা পরিষদের মহাসচিব মোহাম্মদ ইউনুস। স্বাধীনতা বিরোধী শক্তির ‘দাপটের মধ্যে’ মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস প্রজন্মকে জানাতে ১৯৮৯ সালে শুরু হওয়া এ বিজয় মেলা এবার ৩৪ বছর পূর্ণ করছে।

মোহাম্মদ ইউনুস জানিয়েছেন, আগামীকাল বৃহস্পতিবার (১ ডিসেম্বর) থেকে নগরীর আউটার স্টেডিয়ামে শুরু হচ্ছে পণ্যমেলা, যাতে মৃৎ, হস্ত ও কুটিরশিল্প, পাটজাতসহ বিভিন্ন পণ্যের পসরা নিয়ে বসবেন দোকানিরা।

১৩ ডিসেম্বর বিকেল ৩ টায় নগরীর এম এ আজিজ স্টেডিয়ামের সামনে গোলচত্বরে মুক্তিযুদ্ধের বিজয় শিখা প্রজ্জ্বলন এবং জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন হবে। বিজয় মঞ্চে ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবসের আলোচনা সভা, ১৫ ডিসেম্বর বিজয় মেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এ বি এমমহিউদ্দিন চৌধুরীর স্মরণসভা, ১৬ ডিসেম্বর বিজয় দিবসের আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান এবং বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনার মধ্য শেষ হবে আয়োজন।

তবে আউটার স্টেডিয়ামে পণ্যমেলা মাসব্যাপী চলবে বলে জানিয়েছেন বিজয় মেলা পরিষদের মহাসচিব।

সংবাদ সম্মেলেন আরো উপস্থিত ছিলেন- বিজয় মেলা পরিষদের কো-চেয়ারম্যান বদিউল আলম ও জাহাঙ্গীর আলম, অর্থ সচিব পল্টু লাল সাহা, সৈয়দ মাহমুদুল হক, নৌ কমান্ডো আনোয়ার হোসেন, সাবেক যুবলীগ নেতা ফরিদ মাহমুদ, শ্রমিক নেতা আবুল হোসেন আবু, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের চট্টগ্রাম মহানগরের সাধারণ সম্পাদক কাজী রাজিশ ইমরান।

সারাবাংলা/আরডি/এনইউ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর