Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হত্যা মামলার দুই যুগ পর রায়, ২ জনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১ ডিসেম্বর ২০২২ ১৫:২৯

বান্দরবান: বান্দরবানের রুমায় দুইযুগ আগে সংঘটিত হত্যা মামলায় দুইজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এসময় পলাতক সাজাপ্রাপ্ত আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানাও জারি করা রয়েছে।

বৃহস্পতিবার (১‌ ডি‌সেম্বর) সকালে বান্দরবান জেলা ও দায়রা জজ আদাল‌তের ‌জেলা ও দায়রা জজ মো. ফজলে এলাহী ভূইঁয়া এই আদেশ দেন।

আদালত ও পুলিশ সূত্র জানায়, ১৯৯৮ সালের ১১ই নভেম্বর জেলার রুমার গ্যালেঙ্গা ইউনিয়নের রুমা-চিম্বুক সড়কের প্যালেপাড়া রাস্তার মাথায় ধারালো অস্ত্রের আঘাতে হত্যা করা হয় মেনরুং ম্রো নামে ম্রো জনগোষ্ঠীর এক পাহাড়ীকে।

এ ঘটনায় রুমা থানায় মামলা দায়ের করেন নিহতের স্বজন ইয়াংক্লাং ম্রো। প‌রে ওই মামলায় দীর্ঘ দুইযুগ পর আদালতে ছয়জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ এবং তথ্য প্রমাণের ভিত্তিতে অভিযুক্ত ২ আসামিকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেন জেলা ও দায়রা জজ মো. ফজলে এলাহী ভূইঁয়া। একইসঙ্গে প্রত্যেক আসামিকে ১০ হাজার টাকা করে অর্থদণ্ড, অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ডের আদেশ দেওয়া হয়।

সাজাপ্রাপ্ত আসামিরা হলেন-প্যালে পাড়া প্রধান (কার্বারী) প্যালে ম্রো এবং নাকলেং ম্রো। সাজাপ্রাপ্ত আসামিরা বর্তমা‌নে পলাতক রয়েছেন।

আদালতের নাজির কামরুল হাসান ও জেলা ও দায়রা জজ আদালতের পিপি অ্যাডভোকেট ইকবাল করীম ব‌লেন, রুমা উপজেলা সড়কে সংঘটিত হত্যা মামলায় ২ জন আসামিকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন জেলা ও দায়রা জজ আদালত। একইসঙ্গে প্রত্যেককে ১০ হাজার টাকা করে অর্থদণ্ড, অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত। সাজাপ্রাপ্ত আসামিরা পলাতক থাকায় তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। গ্রেফতার হওয়ার পর থেকেই সাজার সময় কার্যকর হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনইউ

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর