Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ছাত্রীকে ধর্ষণচেষ্টায় গানের শিক্ষকের ৮ বছর কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১ ডিসেম্বর ২০২২ ১৫:৪৭

রাঙামাটি: রাঙামাটিতে নবম শ্রেণী পড়ুয়া ছাত্রীকে ধর্ষণ চেষ্টার মামলায় রনজিত পাটোয়ারী (৫৫) নামে এক গানের শিক্ষককে ৮ বছর সশ্রম কারাদণ্ড দিয়েছেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল। একইসঙ্গে ৫ লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও দুই বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) দুপুরে রাঙামাটির নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক এ ই এম ইসমাইল হোসেন এ রায় দিয়েছেন।

বিজ্ঞাপন

রাঙামাটি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিশেষ পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট সাইফুল ইসলাম এ বিষয়টি নিশ্চিত করেছেন।

সাজাপ্রাপ্ত রনজিত পাটোয়ারী (৫৫) জেলা শহরের আসামবস্তি বিহার এলাকায় ভাড়া বাসায় থাকতেন। তিনি চট্টগ্রামের মিরসরাইয়ের মঠবাড়িয়ার মৃত জীবন কৃষ্ণ পাটোয়ারীর ছেলে। পেশায় গানের শিক্ষক রনজিত পাটোয়ারী গান শেখানোর পাশাপাশি শিক্ষার্থী পড়াতেন।

মামলার নথি সূত্রে জানা গেছে, ২০১৯ সালের ২৬ এপ্রিল দুপুরে ভিকটিমের বাসায় তাকে ধর্ষণ চেষ্টা করে। এরপর ২০২০ সালের ১১ ফেব্রুয়ারি রনজিত পাটোয়ারীর নিজের বাসাতেই ছাত্রীকে ধর্ষণ চেষ্টা করেন। সবশেষ ২০২১ সালের ১০ মার্চ আসামি ভিকটিমের সঙ্গে একইভাবে অশালীন কাজ করতে থাকেন। পরবর্তীতে ভিকটিমের পরিবার ২০২১ সালের ১২ জুন কোতোয়ালি থানায় মামলা দায়ের করে। এ মামলায় অভিযোগ প্রমাণিত হওয়ায় আসামি রনজিত পাটোয়ারীকে ৮ বছর সশ্রম কারাদণ্ড ও পাঁচ লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও দুই বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

রায়ে আদালত বলেছেন, ভিকটিমের বাবা-মা ও অভিভাবক আসামিকে বিশ্বাস করে তাদের কন্যা সন্তানের লেখাপড়ার ভার আসামির ওপর অর্পণ করেছিলেন। কিন্তু আসামি উক্ত বিশ্বাস ভঙ্গ করে তিনি নিজে বিবাহিত ও তার বিশ্ববিদ্যালয় পড়ুয়া কন্যা সন্তান থাকা সত্ত্বেও নিজের কন্যার চেয়ে বয়সে ছোট নবম শ্রেণীতে পড়ুয়া ভিকটিমকে ২ বছর ধরে ক্রমাগত যৌনপীড়ন ও শ্রীলতাহানি করে এসেছেন। আসামি একজন সঙ্গীত শিল্পী ও সঙ্গীতের শিক্ষক। আসামি সঙ্গীত শিক্ষকের মুখোশ পড়ে সঙ্গীতকে তার বিকৃত যৌনাচারের হাতিয়ারে পরিণত করেছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইআ

কারাদণ্ড ছাত্রীকে ধর্ষণের চেষ্টা

বিজ্ঞাপন
সর্বশেষ

ইনজুরিতে মৌসুম শেষ রদ্রির
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৮

সম্পর্কিত খবর