Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘সরকার ভেবেছিল খালেদাকে গ্রেফতার করলে বিএনপি দুর্বল হয়ে যাবে’


৩০ এপ্রিল ২০১৮ ১৬:১১

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

ঢাকা: মধ্যপ্রাচ্যভিত্তিক প্রভাবশালী পত্রিকা ‘গালফ নিউজের’ একটি জরিপে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান দ্বিতীয় শীর্ষ যুবনেতা হিসেবে স্থান পেয়েছেন বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

সোমবার (৩০ এপ্রিল) দুপুরে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে গণতান্ত্রিক ফোরাম কেন্দ্রীয় কমিটি আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

নজরুল ইসলাম খান বলেন, গালফ নিউজ বিশ্ব যুবনেতাদের নিয়ে যে জরিপ করেছে, সেখানে সবার শীর্ষে আছেন সৌদি যুবরাজ, তারপর আছেন তারেক রহমান। আমাদের দেশে আরেকজন যুবনেতা আছেন তার স্থান ২০ তম।

এই সরকার ভেবেছিল খালেদা জিয়াকে গ্রেফতার করলে বিএনপি দুর্বল হয়ে যাবে- উল্লেখ করে তিনি বলেন, এই সরকার ভেবেছিল বিএনপি বিভক্ত হয়ে যাবে কিন্তু তার কিছুই হয়নি। আপনারা জানলে শঙ্কিত হবেন যে, গত ৩ বছরে বিএনপির বিরুদ্ধে মামলা হয়েছে ৭১ হাজার, আসামি করা হয়েছে ১৮ লাখ নেতা-কর্মীদের।

আপনারা জানলে আতঙ্কিত হবেন গত ৯ বছরে ১২ হাজার ৮৫০ জনের বেশি নেতা-কর্মী হত্যাকাণ্ডের শিকার হয়েছে।

আপনি জানলে ভীত হবেন গত ৯ বছরে বিএনপির ৩ শ নেতা-কর্মী গুম হয়েছে, যারা এখনও ফেরেনি। আপনি জানলে খুশি হবেন এবং অবাক হবেন এতোকিছুর পরেও বিএনপি পিছু হটেনি।

কারা কর্তৃপক্ষের সুপারিশের পরও খালেদা জিয়ার সুচিকিৎসার ব্যবস্থা নেওয়া হচ্ছেনা এমন অভিযোগ করে তিনি বলেন, কয়েকদিন আগে কারা কর্তৃপক্ষ স্বরাষ্ট্রমন্ত্রনালয়ে চিঠি দিয়েছে খালেদা জিয়াকে বেসরকারি কোনো হাসপাতালে চিকিৎসার ব্যবস্থার সুপারিশ করে। কিন্তু কেউ তা আমলে নিচ্ছে না।

খালেদা জিয়ার বিশেষ ধরনের এমআরআই করা দরকার, তার ফিজিওথেরাপি দরকার। সরকারি হাসপাতালে তা সম্ভব না, কারাগারেও সম্ভব না। আজকের যিনি সরকার প্রধান তিনি যখন কারাগারে আটক ছিলেন তার চিকিৎসা স্কয়ার হাসপাতালে করানো হয়েছে। আওয়ামীলীগের বড় নেতারা দীর্ঘদিন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। সেখানে খালেদা জিয়ার শারীরিক অবস্থার কথা বিবেচনা করে জেল কর্তৃপক্ষের সুপারিশ কেন বিবেচনা করা হচ্ছে না?

গণতান্ত্রিক ফোরাম-এর সভাপতি মোজ্জাম্মেল হক মিন্টুর সভাপতিত্বে প্রতিবাদ সভায় আরেও বক্তব্য রাখেন, বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, গণফোরামের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শফিকসহ অনেকে।

সারাবাংলা/এমএমএইচ/এমআই


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর