Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অর্ধযুগে সারাবাংলা ডটনেট

সিনিয়র করেসপন্ডেন্ট
৫ ডিসেম্বর ২০২২ ২৩:১৬

ঢাকা: পেরিয়েছে ৫ বসন্ত। শুরু ৬-এর যাত্রা। বয়সের ক্যালেন্ডারে ৬ ডিসেম্বর অর্ধযুগে পদার্পণ করল অনলাইন নিউজ পোর্টাল সারাবাংলা ডটনেট। ‘সারাবাংলা সারাক্ষণ’ স্লোগান নিয়ে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের প্রত্যয়ে ২০১৭ সালের ৬ ডিসেম্বর আত্মপ্রকাশ করে নিউজ পোর্টালটি। গত পাঁচ বছরে ইতিবাচক সংবাদ এবং রুচিশীল অনুষ্ঠান প্রচারের মধ্যদিয়ে আলাদা পাঠকপ্রিয়তা তৈরি করেছে সরকারি নিবন্ধনপ্রাপ্ত এই গণমাধ্যমটি।

সঠিক ও বস্তুনিষ্ঠ খবর প্রকাশের পাশাপাশি মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে শুরু থেকেই পথ চলছে সারাবাংলা। অনুষ্ঠান ও সংবাদ প্রচারের ক্ষেত্রে গোটা বাংলাদেশ যার হৃদয়ে।আবহমান বাংলার কৃষ্টি, ঐতিহ্য ও সংস্কৃতিকে তুলে ধরা এবং অসাম্প্রদায়িক মূল্যবোধ ছড়িয়ে দিতে পোর্টালটি বদ্ধপরিকর।

খবর প্রকাশের পাশাপাশি ফেসবুক ইউটিউবসহ সামাজিক যোগাযোগমাধ্যমেও বেশ সরব সারাবাংলা। বিভিন্ন খবর প্রকাশের পাশাপাশি নিয়মিত ভিডিও স্টোরি ও ফিচার প্রকাশিত হচ্ছে। মহান ভাষা আন্দোলন নিয়ে সারাবাংলায় প্রচারিত ‘প্রাজ্ঞজনের ভাষাকথন’, মহান মুক্তিসংগ্রাম ও স্বাধীনতা যুদ্ধের বীর মুক্তিযোদ্ধাদের সাক্ষাৎকার সমগ্র ‘রণাঙ্গনের স্মৃতি’ দর্শক গ্রহণ করেছে সাদরে।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মঙ্গলবার (৬ ডিসেম্বর) সারাবাংলায় থাকবে দিনব্যাপী নানা আয়োজন। প্রতিষ্ঠাবার্ষিকী ও প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (এমপি), গাজী গ্রু‌পের ব্যবস্থাপনা প‌রিচালক গাজী গোলাম মর্তুজা পাপ্পা, ব্যবস্থাপনা পরিচালক গাজী গোলাম আশরিয়া বাপ্পি, সারাবাংলার প্রকাশক বদরুল আলম খান, ব্যবস্থাপনা সম্পাদক এ এস এম রফিকউল্লাহ রোমেলসহ গণমাধ্যম ব্যক্তিত্ব ও সারাবাংলার সর্বস্তরের কর্মীরা।

ভর দিয়ে দাঁড়ানোর এই যাত্রায় লেখক, পাঠক, বিজ্ঞাপনদাতা ও শুভানুধ্যায়ীদের শুভেচ্ছা জানিয়েছেন সারাবাংলা ডটনেটের প্রকাশক বদরুল আলম খান। তিনি বলেন, ‘নয়া গণমাধ্যম রীতি তথা নিউ মিডিয়ার এই যুগে অনলাইন সাংবাদিকতা একটি আলাদা স্থান করে নিয়েছে। সঠিক ও বস্তুনিষ্ঠ খবর পাঠকের কাছে দ্রুত সময়ে পৌঁছে দেওয়ায় অনলাইন পোর্টালগুলোর বড় চ্যালেঞ্জ। সারাবাংলা ডটনেট এই চ্যালেঞ্জ নিয়েই এগিয়ে যাচ্ছে। খবরের সত্যতা নিশ্চিত করে গ্রহণযোগ্য খবর প্রকাশ সারাবাংলার একমাত্র গুরুদায়িত্ব।’

বদরুল আলম খান বলেন, ‘পাঁচ পেরিয়ে অর্ধযুগে পা দিচ্ছে সারাবাংলা ডটনেট। এই অভিযাত্রা আনন্দের। সবসময় সঠিক খবর নিয়ে সারাবাংলা বস্তুনিষ্ঠ সাংবাদিকতার ধারা অব্যাহত রাখবে।’

সারাবাংলা/একে

গণমাধ্যম সারাবাংলা ডটনেট সারাবাংলার অর্ধযুগ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর