Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সিএমপি কমিশনার ইকবাল বাহারকে বদলি


৩০ এপ্রিল ২০১৮ ১৭:০৪

।। স্পেশাল করেসপন্ডেন্ট।।

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম মহানগর পুলিশ (সিএমপি) কমিশনার মো. ইকবাল বাহারকে বদলি করা হয়েছে। তবে সিএমপি কমিশনার পদে নতুন কাউকে দায়িত্ব দেওয়া হয়নি।

গত ২৬ এপ্রিল রাষ্ট্রপতির আদেশক্রমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপ সচিব ধনঞ্জয় দাশ এ আদেশ জারি করেছেন।

ইকবাল বাহারকে পুলিশ সদর দফতরের অতিরিক্ত আইজি (টেলিকম) হিসেবে চলতি দায়িত্বে পাঠানো হয়েছে।

চট্টগ্রামের অতিরিক্ত কমিশনার (প্রশাসন) মাসুদ উল হাসান সারাবাংলাকে বিষয়টি জানিয়েছেন।

উপ-পুলিশ মহাপরিদর্শক (ডিআইজি) পদের কর্মকর্তা ইকবাল বাহার ২০১৬ সালের ১০ এপ্রিল থেকে সিএমপি কমিশনার হিসবে দায়িত্ব পালন করে আসছিলেন। তবে বদলির আদেশে তাকে একধাপ উপরের পদে চলতি দায়িত্ব দিয়ে পাঠানো হয়েছে।

গত ২১ এপ্রিল ইউরোপ সফরে যান ইকবাল বাহার। তার অবর্তমানে অতিরিক্ত কমিশনার মাসুদ উল হাসান ভারপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করছেন।

সিএমপিতে যোগ দেওয়ার পর থেকে বিভিন্ন আলোচনা-সমালোচনায় জড়িয়েছিলেন ইকবাল বাহার। সাবেক পুলিশ সুপার বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু হত্যাকাণ্ড নিয়ে শুরুতেই চ্যালেঞ্জের মুখে পড়েছিলেন এই কর্মকর্তা। ছাত্রলীগ নেতা সুদীপ্ত বিশ্বাস, যুবদল নেতা মো. হারুন, যুবলীগ নেতা মহিউদ্দিনসহ বেশ কয়েকটি চাঞ্চল্যকর রাজনৈতিক হত্যাকাণ্ড ঘটেছে ইকবাল বাহারের মেয়াদে। কিন্তু এসব হত্যাকাণ্ডের মূল হোতাদের গ্রেফতার, রহস্য উদঘাটনে ব্যর্থতার অভিযোগ আছে সিএমপির বিরুদ্ধে।

এছাড়া পুরো চট্টগ্রামের নগরী পরিণত হয়েছে ছিনতাইয়ের শহরে। পুলিশ ছিনতাইয়ের ঘটনা ধামাচাপা দিতে তৎপর থাকেন বলেও অভিযোগ আছে।

বিজ্ঞাপন

অপরাধ দমনে ব্যর্থতা, রাজনৈতিক ছত্রছায়ায় থাকা অপরাধীদের নিয়ন্ত্রণ করতে না পারা, সিএমপির চেইন অব কমান্ড ভেঙ্গে যাওয়াসহ বিভিন্ন সমালোচনার মধ্যেই বিদায় নিতে হচ্ছে ইকবাল বাহারকে।

সারাবাংলা/আরডি/একে

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর