Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তারেক সাজাপ্রাপ্ত আসামি, ফেরত দিতে হবে— যুক্তরাজ্যকে শেখ হাসিনা

সিনিয়র করেসপন্ডেন্ট
৮ ডিসেম্বর ২০২২ ১৭:৫২

ঢাকা: বিএনপি নেতা তারেক রহমানকে বাংলাদেশে ফেরত পাঠাতে ব্রিটিশ সরকারের দৃষ্টি আকর্ষণ করলেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, তারেক জিয়াকে ফেরত পাঠাতে হবে। কারণ সে সাজাপ্রাপ্ত আসামি। ব্রিটিশরা মানবতার কথা বলে, দুর্নীতির বিরুদ্ধে কথা বলে; আবার সেই খুনি-অস্ত্রপাচারকারীকে তাদের দেশে আশ্রয় দেয়। তারেককে হ্যান্ডওভার করতে হবে বাংলাদেশের কাছে। তাকে দেশে নিয়ে এসে সাজা বাস্তবায়ন করব।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) সকালে ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে কেন্দ্রীয় কার্যালয়ে বাংলাদেশ আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সঙ্গে আয়োজিত এক যৌথসভায় তিনি এসব কথা বলেন। প্রধানমন্ত্রী গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন। তার আগে বক্তব্য দেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদক, সকল সহযোগী সংগঠনের সভাপতি-সাধারণ সম্পাদক এবং ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করেপোরেশনের মেয়রদের সঙ্গে এ যৌথ সভা অনুষ্ঠিত হয়।

বিএনপি-জামায়াত সরকারের মেয়াদে তার দলের ওপর নেতাকর্মীসহ জনগণের ওপর নেমে আসা বিভিন্ন অত্যাচার-নির্যাতনের প্রসঙ্গ তুলে ধরে বিএনপির উদ্দেশে কড়া হুঁশিয়ারি উচ্চারণ করেন প্রধানমন্ত্রী। শেখ হাসিনা বলেন, ‘আমার অনেক সহ্য করেছি। এইবার কৃষক, শ্রমিক, মেহনতি মানুষের গায়ে হাত দিলে তাদের আর ক্ষমা নাই। আরেকটা মুচলেকা দিয়ে গিয়েছে লন্ডন। সাজাপ্রাপ্ত সেই আসামিকে (তারেক রহমান) ফেরত পাঠাতে আমি ব্রিটিশ গভর্নমেন্টের সঙ্গে যোগাযোগ করব। তাকে ধরে এনে সাজা বাস্তবায়ন করব।’

বঙ্গবন্ধুকন্যা বলেন, ‘আমেরিকা জাতির পিতার এক খুনিকে পালছে। কানাডা পালে একটা, পাকিস্তানে আছে দুইটা। সবার কাছে বলব যে, খুনিদের ফেরত পাঠাতে হবে।’

সভায় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, কামরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, হাছান মাহমুদ, আ ফ ম বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, মির্জা আজম, এসএম কামাল হোসেন, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উপ দফতর সম্পাদক সায়েম খান, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ফজলে নূর তাপস, ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তরের সভাপতি আবু আহমেদ মান্নাফী, উত্তরের সাধারণ সম্পাদক এসএ মান্নাক কচি প্রমুখ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনআর/পিটিএম

খুনি টপ নিউজ তারেক সাজাপ্রাপ্ত

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর