Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গাড়ি ভাংচুর-আগুন: যুবদল-ছাত্রদলের ৩ নেতা গ্রেফতার

স্পেশাল করেসপন্ডেন্ট
৮ ডিসেম্বর ২০২২ ১৮:৪১

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীতে ঝটিকা মিছিল থেকে গাড়ি ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনায় মামলা দায়ের হয়েছে। ওই মামলার এজাহারভুক্ত আসামি হিসেবে যুবদল-ছাত্রদলের তিন নেতাকে গ্রেফতার করেছে কোতোয়ালি থানা পুলিশ।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) বিকেলে নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তিনজনকে গ্রেফতার করা হয়। গ্রেফতার তিনজন হলেন- চট্টগ্রাম মহানগর যুবদলের সাবেক যুগ্ম আহ্বায়ক আরিফুর রহমান (৩২) ও নগর কমিটির বর্তমান সদস্য নজরুল ইসলাম (৩০) এবং উত্তর জেলা ছাত্রদলের সহ-সভাপতি ইরফানুল হাসান রকি (৩২)।

বিজ্ঞাপন

এর আগে, বুধবার রাত পৌনে ১০টার দিকে নগরীর কোতোয়ালি থানায় আলমাস মোড় থেকে ঝটিকা মশাল মিছিল বের করে একদল যুবক। তারা ঢাকার নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সামনে পুলিশের হামলার প্রতিবাদ জানিয়ে স্লোগান দেন। মিছিল নিয়ে জমিয়াতুল ফালাহ মসজিদ গেটের কাছাকাছি গিয়ে সড়কের পাশে পার্কিং করে রাখা একটি পিকআপ ভ্যানে মশাল থেকে আগুন ধরিয়ে দেয়। এ সময় প্রাইভেট কারসহ কয়েকটি যানবাহন এলোপাতাড়ি ভাংচুর করে মিছিলকারীরা দ্রুত বিভিন্ন দিকে সরে যায়।

এ ঘটনায় ক্ষতিগ্রস্ত একটি গাড়ির মালিক বাদী হয়ে কোতোয়ালি থানায় ১০ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত ৩০-৪০ জনকে আসামি করে মামলা দায়ের করেন। দণ্ডবিধির ১৪৩, ৩৪১, ৩২৩, ৪২৭, ৪৩৫ ও ৫০৬ ধারায় দায়ের হওয়া এ মামলায় এজাহারভুক্ত তিন আসামিকে গ্রেফতার করা হয়েছে বলে জানান কোতোয়ালি থানার অফিসার ইনচার্জ (ওসি) জাহিদুল কবীর।

ওসি জাহিদুল কবীর সারাবাংলাকে বলেন, ‘ঘটনার পরপরই আমরা সেখানে পৌঁছি। দ্রুততার সঙ্গে সিসি ক্যামেরায় ধারণ হওয়া ফুটেজ সংগ্রহ করে কয়েকজনকে শনাক্ত করি। এরপর তিনজনকে গ্রেফতার করা হয়েছে। ঘটনায় জড়িত অন্য আসামিদেরও গ্রেফতারের প্রক্রিয়া চলছে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/পিটিএম

গ্রেফতার চট্টগ্রাম

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর