Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘৭ ডিসেম্বর সরকারের ভূমিকা গণতন্ত্রের ওপর বিরাট আঘাত’

স্পেশাল করেসপন্ডেন্ট
৮ ডিসেম্বর ২০২২ ১৮:৫০

ঢাকা: সরকার ৭ ডিসেম্বর যে ভূমিকা নিয়েছে তা জঘন্য এবং গণতন্ত্র ও মত প্রকাশের স্বাধীনতার ওপর বিরাট আঘাত।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) এক বিবৃতিতে এমন মন্তব্য করেন বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (মার্কসবাদী) কেন্দ্রীয় নির্বাহী ফোরামের সমন্বয়ক কমরেড মাসুদ রানা।

বিবৃতিতে তিনি বলেন, বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে পুলিশ ও দলীয় সন্ত্রাসীদের বর্বর হামলার মাধ্যমে একজনকে হত্যা ও শতাধিক বিএনপি নেতাকর্মীকে আহত করার তীব্র নিন্দা জানাই।

তিনি আরও বলেন, সরকার ৭ ডিসেম্বর যে ভূমিকা নিয়েছে তা জঘন্য এবং গণতন্ত্র ও মত প্রকাশের স্বাধীনতার উপর বিরাট আঘাত। সরকার মুখে গণতন্ত্রের কথা বলছে অথচ বিএনপি সহ বিরোধী দলের সভা-সমাবেশে বাধা দিচ্ছে ও হামলা চালাচ্ছে। নেতাকর্মীদের বিনা বিচারে গ্রেফতার করছে, তাদের নামে মিথ্যা মামলা দিচ্ছে।

কমরেড মাসুদ রানা বলেন, এই সরকারের ন্যুনতম গ্রহণযোগ্যতা নেই। তারা ক্ষমতা টিকিয়ে রাখার মরিয়া চেষ্টা করে যাচ্ছে। সে কারণে সমস্ত বিরোধী মতকে সে নির্মমভাবে দমন করছে। এভাবে যে ক্ষমতায় টিকে থাকা যায় না আওয়ামী লীগ এখনো ইতিহাস থেকে সে শিক্ষা নিতে পারেনি।

তিনি হত্যাকাণ্ডের বিচার দাবিসহ গ্রেফতারকৃতদের মুক্তির দাবি জানান।

দেশ ক্রান্তিলগ্নে বিবৃতিতে উল্লেখ করে তিনি, ভোটাধিকার এবং শ্রমিক-কৃষক ও মেহনতি মানুষের জীবন-জীবিকা রক্ষায় আন্দোলনে শামিল হওয়ার জন্য জনগণের প্রতি আহ্বান জানান।

সারাবাংলা/এএইচ এইচ/এনইউ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর