Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঢাবিতে ছাত্রলীগের বিরুদ্ধে বিএনপিকর্মী সন্দেহে মারধরের অভিযোগ

ঢাবি করেসপন্ডেন্ট
১০ ডিসেম্বর ২০২২ ১৩:৫৭

ঢাবি: বিএনপির ঢাকা বিভাগীয় গণসমাবেশকে কেন্দ্র করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পয়েন্টে অবস্থান নিয়েছে ছাত্রলীগ। ছাত্রদল ক্যাম্পাসে আসবে— এমন ভাবনা থেকেই তাদের এই অবস্থান বলে জানিয়েছেন ছাত্রলীগ সূত্র। এরইমধ্যে বিএনপিকর্মী সন্দেহে ১০/১২ জন ব্যক্তিকে মারধর করে পুলিশে সোপর্দ করার অভিযোগও পাওয়া গেছে ছাত্রলীগ নেতাকর্মীদের বিরুদ্ধে।

শনিবার (১০ ডিসেম্বর) সকাল থেকেই বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা বিভিন্ন পয়েন্টে অবস্থান নিয়েছেন। এছাড়া আসন্ন ছাত্রলীগের সম্মেলনকে কেন্দ্র করে পদপ্রার্থীরাও মোটরসাইকেলে মহড়া ও শোডাউন দিচ্ছেন ক্যাম্পাসে।

বিজ্ঞাপন

বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অংশ ঘুরে দেখা যায়, পলাশী, নীলক্ষেত মোড়, শাহবাগ, শহিদ মিনারসহ বিভিন্ন জায়গায় অবস্থান নিয়েছেন ছাত্রলীগ কর্মীরা।

এদিকে, বেলা বারোটার দিকে বিশ্ববিদ্যালয়ের নীলক্ষেত মোড় হয়ে ক্যাম্পাসে প্রবেশ করার সময় বিএনপি সংশ্লিষ্ট সন্দেহে পাঁচ ব্যক্তিকে মারধর করে শাহবাগ থানায় সোপর্দ করা হয়েছে বলে অভিযোগ উঠেছে ছাত্রলীগ কর্মীদের বিরুদ্ধে।

প্রত্যক্ষদর্শী কয়েকজন জানান, সকাল সাড়ে নয়টা থেকে দশটার সময় কয়েকটি সিএনজি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের দিকে ঢুকতে চাইলে তাদের আটকায় ছাত্রলীগের নেতাকর্মীরা। এসময় তাদেরকে জিজ্ঞাসাবাদ করে। এর কিছুক্ষণ পর সবাই মিলে তাদের কিল ঘুষি দিতে থাকে। পরে পাশে থাকা পুলিশ এসে তাদের উদ্ধার করে শাহবাগ থানায় নিয়ে যায়।

এদিকে, নীলক্ষেত মোড়ে অবস্থান নেওয়া শহীদ সার্জেন্ট জহুরুল হক হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক রুবেল হোসেন কয়েকজনকে থানায় সোপর্দ করার কথা স্বীকার করলেও মারধর করা হয়নি বলে দাবি করেছেন। তিনি বলেন, ‘কাউকে আমরা আঘাত করিনি। ক্যাম্পাসে নাশকতা করার উদ্দেশে তারা সংঘবদ্ধভাবে এসেছিলো। আমরা শাহবাগ থানায় ১০-১২ জনকে সোপর্দ করেছি। এদের কেউ ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী না। তাদের কেউ ভোলা, কেউ নোয়াখালী থেকে এসেছে।’

বিজ্ঞাপন

রুবেল হোসেন দাবি করেন, কেন্দ্রের নির্দেশনা পেয়ে তারা ক্যাম্পাসে নাশকতা করার উদ্দেশে এসেছিলো।

তবে শাহবাগ থানার অফিসার ইনচার্জ (ওসি) নুর মোহাম্মদ জানান, পাঁচজনকে থানায় আটক রাখা হয়েছে। তিনি বলেন, ‘পাঁচ জন থানায় আছেন। তাদের জিজ্ঞাসাবাদের পর অপরাধমূলক কর্মকাণ্ডের সঙ্গে সম্পৃক্ততা না পেলে ছেড়ে দেওয়া হবে।’

সারাবাংলা/আরআইআর/এমও

ছাত্রলীগ ঢাকা বিশ্ববিদ্যালয় বিএনপিকর্মী মারধরের অভিযোগ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর