Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সেবা খাতে সর্বোচ্চ ভ্যাট প্রদানের সম্মাননা পেল বিকাশ

সারাবাংলা ডেস্ক
১১ ডিসেম্বর ২০২২ ১৫:১২

ঢাকা: জাতীয় পর্যায়ে সেবা খাতে ২০২০-২১ অর্থবছরে জাতীয় কোষাগারে সর্বোচ্চ মূল্য সংযোজন কর (ভ্যাট) প্রদান করার স্বীকৃতি হিসেবে শ্রেষ্ঠ ভ্যাটদাতা সম্মাননা পেয়েছে দেশের সবচেয়ে বড় মোবাইল আর্থিক সেবাদাতা প্রতিষ্ঠান বিকাশ।

গতকাল বুধবার (১০ ডিসেম্বর) রাজধানীর একটি হোটেলে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) আয়োজিত অনুষ্ঠানে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের হাত থেকে এ সম্মাননা পত্র ও ক্রেস্ট গ্রহণ করেন বিকাশের চিফ এক্সিকিউটিভ অফিসার কামাল কাদীর। এসময় এনবিআর চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম, এফবিসিসিআই প্রেসিডেন্ট মো. জসিম উদ্দিন, বিকাশের চিফ ফাইন্যান্সিয়াল অফিসার মঈনুদ্দিন মোহাম্মদ রাহগীর উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

প্রতিবছর ১০ ডিসেম্বর জাতীয় ভ্যাট দিবস পালিত হয়। এই উপলক্ষ্যে কয়েক বছর ধরে সেরা ভ্যাটদাতার সম্মাননা দিয়ে আসছে জাতীয় রাজস্ব বোর্ড। প্রতিবারের মতো এবারও উৎপাদন, ব্যবসা ও সেবা — এই তিন শ্রেণিতে তিনটি করে মোট ৯ প্রতিষ্ঠানকে সেরা ভ্যাটদাতার সম্মাননা দেওয়া হয়।

যেসব প্রতিষ্ঠানের ইলেকট্রনিক ব্যবসায় শনাক্তকরণ নম্বর (ইবিআইএন) আছে, ভোক্তাকে নিয়মিত ভ্যাট রসিদ প্রদান করে এবং ভ্যাট আদায় করে তা নিয়মিত সরকারি কোষাগারে জমা দেয়, এমন প্রতিষ্ঠানগুলোকে এ সম্মাননা পাওয়ার উপযুক্ত বলে বিবেচনা করে এনবিআর।

সারাবাংলা/এনএস

বিকাশ

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর