Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শাহজালালে চাকরি দেওয়ার নামে প্রতারণা, আটক ১

স্টাফ করেসপন্ডেন্ট
১১ ডিসেম্বর ২০২২ ২২:২৫

ঢাকা: হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে চাকরি দেওয়ার নামে প্রতারণার অভিযোগে মো. জিয়াউর রহমান নামে এক প্রতারককে আটক করেছে বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)।

রোববার (১১ ডিসেম্বর) রাতে সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেন বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়নের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক জিয়া।

তিনি জানান, হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বাংলাদেশ ফ্রেইড ফরোয়ার্ডস অ্যাসোসিয়েশনের (বাফা) লোডার মো. জিয়াউর কয়েকজন ব্যক্তিকে চাকরি দেওয়ার নাম করে বিপুল পরিমাণ টাকা আত্মসাৎ করেছেন। ভুক্তিভোগী মো. রাসেল আহমেদ (২৬), আরজু আহমেদ(৩৪), মোস্তাক আহমেদ(৫৭), মো. শরিফুল ইসলাম (২৬) ও মো. শহীদ (৩৫) অভিযোগ করেন।

জিয়াউল হক জানান, প্রতারক জিয়াউর রহমান বিমানবন্দরের একজন সিনিয়র কাস্টমস অফিসার পরিচয় দিয়েছেন। যেখান ভুক্তভোগী মো. রাসেল আহমেদকে ইউএস-বাংলা এয়ারলাইন্সের হেল্পলাইনে চাকরি দেওয়ার কথা বলে তিন লাখ টাকা নিয়েছেন। একইসঙ্গে মো. শরিফুল ইসলামকেও একই এয়ারলাইনসের ট্রাফিক হেলপার পদে চাকরি দেওয়ার কথা বলে তিন লাখ টাকা নেন। অপরদিকে, আরজু আহমেদকে ব্যাংক থেকে লোন করিয়ে দেবেন বলে ১ লাখ ২৫ হাজার এবং মোস্তাক আহমেদকে লোন করিয়ে দেওয়ার কথা বলে ৩ লাখ টাকা নেন। এছাড়া মো. শহীদ তার ছোট ভাইয়ের চাকরির জন্য দেড় লাখ টাকা দেন।

তিনি আরও জানান, ভুক্তভোগীরা রোববার এয়ারপোর্ট আর্মড পুলিশে এসে অভিযোগ দেন। এরপর বিমানবন্দরে খোঁজ নিয়ে জানা যায়, তিনি আসলে কোনো কাস্টমস কর্মকর্তা নন। তিনি মূলত বিমানবন্দরের রফতানি কার্গো ভিলেজের একজন লোডার। তিনি বিভিন্ন জনকে চাকরি দেওয়ার নামে ১০ লাখ টাকার বেশি হাতিয়ে নিয়েছেন। এমনকি তিনি ভুয়া পুলিশ ক্লিয়ারেন্সও বানিয়েছেন। এমনকি ব্যাংকের সব কাগজপত্রও তিনি জালিয়াতি করেছেন। সবমিলে তার বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/পিটিএম

আটক প্রতারক

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর