Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সগিরা মোর্শেদ হত্যা মামলায় সাক্ষ্য ১৯ ডিসেম্বর

স্টাফ করেসপন্ডেন্ট
১২ ডিসেম্বর ২০২২ ১৫:৪৮

ঢাকা: রাজধানীর সিদ্ধেশ্বরীতে দুষ্কৃতিকারীদের গুলিতে সগিরা মোর্শেদ সালাম (৩৪) নিহত হওয়ার ঘটনায় করা মামলায় সাক্ষ্য গ্রহণের তারিখ পিছিয়ে আগামি ১৯ ডিসেম্বর ধার্য করেছেন ট্রাইব্যুনাল।

সোমবার (১২ ডিসেম্বর) ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এর বিচারক রফিকুল ইসলামের আদালতে মামলাটি সাক্ষ্য গ্রহণের জন্য ধার্য ছিল। কিন্তু সগিরা মোর্শেদের মেয়ে সাদিয়া চৌধুরী অসুস্থ থাকায় আদালতে হাজির হতে পারেননি। এ জন্য আদালত সাক্ষ্য গ্রহণের জন্য এ তারিখ ধার্য করেন।

সংশ্লিষ্ট আদালতের বেঞ্চ সহকারী শামসুদ্দিন জুম্মন এ তথ্য জানান।

মামলাটিতে এখন পর্যন্ত ৮ জনের সাক্ষ্য গ্রহণ শেষ হয়েছে। মামলাটিতে এখন পর্যন্ত ৮ জনের সাক্ষ্য গ্রহণ শেষ হয়েছে।

চার্জশিটভুক্ত আসামিরা হলেন- আনাস মাহমুদ ওরফে রেজওয়ান (৫৯), ডাক্তার হাসান আলী চৌধুরী (৭০) ও তার স্ত্রী সায়েদাতুল মাহমুদ ওরফে শাহীন (৬৪) এবং মারুফ রেজা।

২০২০ সালের ২ ডিসেম্বর ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ আসামিদের অব্যহতির আবেদন না মঞ্জুর করে চার্জগঠনের আদেশ দেন।

গত ১৬ জানুয়ারি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) পুলিশ পরিদর্শক রফিকুল ইসলাম আদালতের জিআর শাখায় এ চার্জশিট জমা দেন।

উল্লেখ্য, ১৯৮৯ সালের ২৫ জুলাই বিকেল ৫টার দিকে সগিরা মোর্শেদ সালাম (৩৪) বাসা থেকে বের হয়ে তার দ্বিতীয় শ্রেণি পড়ুয়া বড় মেয়ে সারাহাত সালমাকে বাসায় আনতে স্কুলের দিকে যাচ্ছিলেন। স্কুলের সামনে পৌঁছামাত্রই অজ্ঞাতনামা দুষ্কৃতিকারীরা তার হাতের বালা ধরে টান দেয়। বালা দিতে অস্বীকার করায় সগিরাকে গুলি করা হয়। পরে তাকে উদ্ধার করে মেডিকেল কলেজ হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় নিহতের স্বামী আব্দুস সালাম চৌধুরী রমনা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

সারাবাংলা/এআই/ইআ

সগিরা মোর্শেদ হত্যা মামলা


বিজ্ঞাপন
সর্বশেষ

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর