Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পদত্যাগ করা বিএনপির এমপিদের নেওয়া সুবিধার তথ্য চেয়ে নোটিশ

স্টাফ করেসপন্ডেন্ট
১২ ডিসেম্বর ২০২২ ১৭:১৩

হাইকোর্ট

ঢাকা: জাতীয় সংসদ থেকে সদ্য পদত্যাগ করা জাতীয়তাবাদী দল-বিএনপির সংসদ সদস্যরা (এমপি) গাড়ি-প্লটসহ আইন অনুযায়ী রাষ্ট্র থেকে কী কী সুযোগ-সুবিধা নিয়েছেন তার তথ্য চেয়ে আইনি নোটিশ পাঠানো হয়েছে।

সোমবার (১২ ডিসেম্বর) সুপ্রিম কোর্টের আইনজীবী সৈয়দ সায়েদুল হক সুমন এই আইনি নোটিশ পাঠিয়েছেন।

সংসদ সচিবালয়ের সচিব, অর্থ সচিব, গৃহায়ণ ও গণপূর্ত সচিব, এনবিআর চেয়ারম্যান, বাংলাদেশ ব্যাংকের গভর্নর এবং কম্পট্রোলার অ্যান্ড অডিটর জেনারেল বরাবর এ নোটিশ পাঠানো হয়েছে।

নোটিশ গ্রহণের ৭২ ঘণ্টার মধ্যে এ বিষয়ে তথ্য না পেলে আইনের দ্বারস্থ হবেন বলেও জানিয়েছেন আইনজীবী সুমন।

গত ১০ ডিসেম্বর রাজধানীর গোলাপবাগ মাঠে আয়োজিত সমাবেশ থেকে বিএনপির সাত সংসদ সদস্য পদত্যাগপত্র ই-মেইলে স্পিকারের কাছে পাঠান।

তারা হলেন- আমিনুল ইসলাম (চাঁপাইনবাবগঞ্জ-২), হারুনুর রশীদ (চাঁপাইনবাবগঞ্জ-৩), জাহিদুর রহমান (ঠাকুরগাঁও-৩), মোশাররফ হোসেন (বগুড়া-৪), জি এম সিরাজ (বগুড়া-৭), আব্দুস সাত্তার (ব্রাহ্মণবাড়িয়া-২) ও রুমিন ফারহানা (সংরক্ষিত নারী আসন)।

এরপর রোববার বিএনপির পাঁচ সংসদ সদস্য স্পিকার শিরীন শারমিন চৌধুরীর কাছে পদত্যাগপত্র দেন।

পরে এ বিষয়ে স্পিকার সাংবাদিকদের বলেন, পদত্যাগপত্র সশরীরে এসে জমা দিতে হবে এমন কোনো বাধ্যবাধকতা নেই। যে পাঁচজন পদত্যাগপত্র নিয়ে এসেছেন তাদের আসন শূন্য হয়ে গেছে।

বাকি দু’টি আবেদনের সই যাচাই করা হবে এবং তারাই পদত্যাগপত্র পাটিয়েছেন কি না, সংসদ সচিবালয় তা খোঁজ নেবে। তবে হারুনুর রশীদ পদত্যাগপত্র পাঠিয়েছেন ই–মেইলে, তার সই স্ক্যান করে বসানো হয়েছে। এটা গ্রহণ করা হবে না, তাকে আবার পদত্যাগপত্র দিতে হবে বলে জানানো হয়েছে।

বিজ্ঞাপন

আরও পড়ুন: ‘আবার আসিব ফিরে’ বলে পদত্যাগ বিএনপির এমপিদের

সারাবাংলা/কেআইএফ/ইআ

নোটিশ পদত্যাগ

বিজ্ঞাপন
সর্বশেষ

ইনজুরিতে মৌসুম শেষ রদ্রির
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৮

সম্পর্কিত খবর