Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খাদ্য ও পুষ্টি নিয়ে আপনার প্রশ্নের উত্তর দেবে বারটান

সারাবাংলা ডেস্ক
১২ ডিসেম্বর ২০২২ ২২:০৫

ঢাকা: খাদ্য ও পুষ্টি বিষয়ে যে কোনো প্রশ্নের উত্তর সোশাল মিডিয়ার মাধ্যমে দেওয়ার ক্যাম্পেইন চালু করেছে বাংলাদেশ ফলিত পুষ্টি গবেষণা ও প্রশিক্ষণ ইনস্টিটিউট (বারটান)। সোশাল মিডিয়া ও ই-মেইলের মাধ্যমে আসা প্রশ্নের উত্তর দেবেন বারটানের সংশ্লিষ্ট বিষয়ের বিশেষজ্ঞরা।

এ বিষয়ে বারটানের পরিচালক মো. খোরশেদ আলম এনডিসি (যুগ্মসচিব) বলেন, ‘আধুনিক মাধ্যম হিসেবে সোশ্যাল মিডিয়া অত্যন্ত গুরুত্বপূর্ণ। সোশ্যাল মিডিয়া প্রচুর মানুষ সক্রিয়ভাবে ব্যবহার করেন। খাদ্য ও পুষ্টি সম্পর্কিত প্রচলিত বিভিন্ন ভুল ধারণা রয়েছে এবং অনেক বিষয়ই সাধারণ মানুষের প্রশ্ন থাকতে পারে। বারটান ফেসবুক পেজ, ইউটিউব চ্যানেল, ইনস্টাগ্রাম ও টুইটার হ্যান্ডেল রয়েছে। এ ছাড়া probirtan@gmail.com এই ই-মেইলের মাধ্যমেও সাধারণ মানুষ তার প্রশ্ন আমাদের কাছে পৌঁছাতে পারেন।’

উল্লেখ্য, বারটানের ফেসবুক পেজ মেটা কর্তৃপক্ষ অর্থাৎ ফেসবুক প্যারেন্ট কোম্পানি কর্তৃক ভেরিফাইড। কৃষি মন্ত্রণালয় ভুক্ত প্রথম প্রতিষ্ঠান হিসেবে ফেসবুক ভেরিফিকেশন ব্লু টিক পেল বারটানের ফেসবুক পেজ।

কৃষি মন্ত্রণালয়ভুক্ত বারটান খাদ্যভিত্তিক পুষ্টিবিষয়ক গবেষণা ও প্রশিক্ষণ কার্যক্রম পরিচালনা করে থাকে। ২০২১-২২ অর্থবছরে ফলিত পুষ্টি বিষয়ক ২৬টি গবেষণা কার্যক্রম, ১২ হাজার ব্যক্তিকে খাদ্যভিত্তিক পুষ্টি বিষয়ে সচেতনতামূলক প্রশিক্ষণ প্রদান করেছে।

সারাবাংলা/একে

খাদ্য পুষ্টি বারটান


বিজ্ঞাপন
সর্বশেষ

‘আমাদের সেনাবাহিনী যেন তৈরি থাকে’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৯

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

সম্পর্কিত খবর