Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চিন্তাসূত্র সাহিত্য পুরস্কার পাচ্ছেন ৬ জন

সারাবাংলা ডেস্ক
১৩ ডিসেম্বর ২০২২ ১৭:০৫

ঢাকা: সাহিত্যচর্চা ও সংগঠন প্রতিষ্ঠায় বিশেষ অবদান রাখায় পাঁচজন লেখক ও এক সংগঠক পাচ্ছেন ২০২২ সালের ‘চিন্তাসূত্র সাহিত্য পুরস্কার’।

সোমবার (১২ ডিসেম্বর) সন্ধ্যায় রাজধানীর সেগুনবাগিচায় ‘চিন্তাসূত্র সাহিত্য পুরস্কার-২০২২’ কমিটি মনোনীত জুরি বোর্ডের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

মঙ্গলবার (১৩ ডিসেম্বর) ‘চিন্তাসূত্র সাহিত্য পুরস্কার-২০২২ কমিটি’র সদস্য সচিব প্রতীক মাহমুদ স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

‘চিন্তাসূত্র সাহিত্য পুরস্কার-২০২২’ এর জন্য চূড়ান্তভাবে নির্বাচিত হয়েছেন প্রবন্ধে গাউসুর রহমান, কবিতায় সেলিনা শেলী, কথাসাহিত্যে সাদিয়া সুলতানা, তরুণ কবি শাখায় শাহিন সপ্তম, শিশুসাহিত্যে তৌহিদ এলাহী এবং সংগঠনে জয়দুল হোসেন।

‘চিন্তাসূত্র সাহিত্য পুরস্কার-২০২২’ কমিটির আহ্বায়ক কবীর আলমগীর বলেন, ‘জুরি বোর্ডের সদস্যরা দীর্ঘ ৬ মাস চুলচেরা বিচার-বিশ্লেষণ ও যাচাই-বাছাই করে ছয় শাখায় এই ছয় জনকে পুরস্কারের জন্য চূড়ান্ত মনোনয়ন দিয়েছেন। এই মনোনয়ন প্রক্রিয়ায় কঠোর গোপনীয়তা রক্ষা করা হয়েছে। আমাদের বিশ্বাস পুরস্কারের জন্য উপযুক্ত ব্যক্তিদেরই নির্বাচন করতে সক্ষম হয়েছি।’

পুরস্কার কমিটির সদস্য সচিব প্রতীক মাহমুদ বলেন, ‘আগামী ২২ ডিসেম্বর (বৃহস্পতিবার) বিকেল ৩টায় রাজধানীর কাঁটাবনে অবস্থিত কবিতা ক্যাফে’তে আয়োজিত অনুষ্ঠানে পুরস্কারপ্রাপ্তদের ক্রেস্ট, সনদ ও উত্তরীয় প্রদান করা হবে।

উল্লেখ্য, ২০২১ থেকে চিন্তাসূত্র সাহিত্য পুরস্কার দিয়ে আসছে। প্রথমবার তিন শাখায় পুরস্কার পুরস্কার দেওয়া হয়েছিল। পুরস্কারপ্রাপ্তরা হলেন প্রবন্ধে অনীক মাহমুদ, কবিতায় মাহমুদ কামাল ও কথাসাহিত্যে রুমা মোদক।

সারাবাংলা/একে

চিন্তাসূত্র চিন্তাসূত্র সাহিত্য পুরস্কার


বিজ্ঞাপন
সর্বশেষ

আইভরি কোস্টে সড়ক দুর্ঘটনায় নিহত ১৩
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৪০

সম্পর্কিত খবর