Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২০১৪ ও ২০১৮ সাল ভুলে যান— সরকারের উদ্দেশে আমান

স্পেশাল করেসপন্ডেন্ট
১৪ ডিসেম্বর ২০২২ ১৬:৫২

ঢাকা: ২০১৪ ও ২০১৮ সালের মতো নির্বাচন করার কোনো পরিকল্পনা থাকলে সরকারকে তা ভুলে যাওয়ার আহ্বান জানিয়েছেন ঢাকা মহানগর (উত্তর) বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান।

বুধবার (১৪ ডিসেম্বর) দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ আহ্বান জানান।

আমান বলেন, ‘বর্তমান সংসদ বহাল রেখে শেখ হাসিনার অধীনে দেশে কোনো নির্বাচন হবে না। ২০১৪ ও ২০১৮ সালের মতো নির্বাচন বাংলাদেশে আর হবে না। ইভিএম এ ভোট হবে না, জনগণ তা হতে দেবে না। সুতরাং ২০১৪ ও ২০১৮ সালের মতো নির্বাচন করার কোনো পরিকল্পনা সরকারের থাকলে তা ভুলে যেতে হবে। সরকারকে অবশ্যই পদত্যাগ করতে হবে, সংসদ বিলুপ্ত করতে হবে।’

তিনি বলেন, ‘হামলা-মামলা, অত্যাচার-নির্যাতন, গ্রেফতার করে বিএনপি ও চলমান আন্দোলনকে দমানো যাবে না। আমরা রাজপথে নেমেছি, এই সরকারকে বিদায় করেই ঘরে ফিরব। ‘৫২, ‘৬২, ‘৬৯, ‘৭১ ও ‘৯০ এ ফয়সালা রাজপথে হয়েছে। এবারও রাজপথেই ফয়সালা হবে। প্রয়োজনে দেশে ‘৬৯ এর মতো আরেকটি গণঅভ্যুত্থান হবে।

বিএনপি কার্যালয়ে পুলিশের অভিযান প্রসঙ্গে আমান উল্লাহ আমান বলেন, ‘পুলিশ বিএনপি কার্যালয়ে প্রবেশ করে যেভাবে তাণ্ডব চালিয়েছে, তা পাক হানাদার বাহিনীর বর্বরতাকেও হার মানায়।’

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় নেতা নাজিম উদ্দিন আলম, কৃষক দলের সভাপতি হাসান জাফির তুহিন, সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম বাবুল প্রমুখ।

এর আগে, নাগরিক মঞ্চের শরিক দল বাংলাদেশ মুসলিম লীগের সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান, দেশপ্রেমিক নাগরিক পার্টির চেয়ারম্যান আহসান উল্লাহ শামীম, মহাসচিব মো. শওকত হেসেন, বাংলাদেশ রিপাবলিকান পার্টির চেয়ারম্যান মুফাসসির অধ্যাপক বজলুর রহমান আমিনী এবং বাংলাদেশ মুসলিম সমাজের চেয়ারম্যান মোহাম্মদ মাসুদ হোসেন বিএনপির ক্ষতিগ্রস্ত অফিস পরিদর্শনে আসেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেড/ইআ

আমান উল্লাহ আমান বিএনপি

বিজ্ঞাপন
সর্বশেষ

ইনজুরিতে মৌসুম শেষ রদ্রির
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৮

সম্পর্কিত খবর