Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

যুব মহিলা লীগের নতুন সভাপতি ডেইজি, সম্পাদক লিলি

সিনিয়র করেসপন্ডেন্ট
১৫ ডিসেম্বর ২০২২ ১৪:৪৯

ঢাকা: যুব মহিলা লীগের কেন্দ্রীয় কমিটির নবনির্বাচিত সভাপতি হিসাবে আলেয়া সারোয়ার ডেইজি এবং সাধারণ সম্পাদক শারমিন সুলতানার নাম ঘোষণা করা হয়েছে। ডেইজি আগের কমিটিতে সহ-সভাপতি এবং লিলি সাংগঠনিক সম্পাদক ছিলেন।

বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরে সোহরাওয়ার্দী উদ্যানে সংগঠনের তৃতীয় সম্মেলনে দ্বিতীয় অধিবেশনে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নির্দেশনায় দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সহযোগী সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করেন।

বিজ্ঞাপন

সম্মেলনে প্রধান অতিথি হিসাবে সোহরাওয়ার্দী উদ্যানে সম্মেলনস্থলে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ক্ষমতাসীন আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুব মহিলা লীগের তৃতীয় জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলন সফল করার লক্ষ্যে সারাদেশ থেকে কাউন্সিলর, ডেলিগেট আমন্ত্রিত অতিথিরা সম্মেলনে যোগ দেন।

সম্মেলনের শুরুতে পবিত্র ধর্মীয় গ্রন্থ পাঠ করা। পরে ১২টার দিকে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা সম্মেলনস্থলে আসার পর সংগঠনের সভাপতি নাজমা আক্তার ও সাধারণ সম্পাদক অপু উকিলকে সঙ্গে নিয়ে পতাকা স্টান্ডে দাঁড়িয়ে বেলুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে সম্মেলনের উদ্বোধন ঘোষণা করেন।

এসময় জাতীয় সংগীত বেজে ওঠে এবং পতাকা স্টান্ডে দাঁড়িয়ে দলীয় পতাকা ও জাতীয় পতাকা উত্তোলন করেন। সংক্ষিপ্ত সাংস্কৃতিক পরিবেশনার পর সম্মেলনের বক্তাতা পর্ব শুরু হয়।

সোহরাওয়ার্দীতে যুব মহিলা লীগের সম্মেলন শুরু, মঞ্চে প্রধানমন্ত্রী

সম্মেলনে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি নাজমা আক্তার এবং সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক অপু উকিল। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বিজ্ঞাপন

এর আগে, যুব মহিলা লীগের সর্বশেষ সম্মেলন হয়েছিল ২০১৭ সালের ১৭ মার্চ। সেই সম্মেলনে সভাপতি পদে নাজমা আক্তার এবং সাধারণ সম্পাদক পদে অপু উকিলকে পুনর্নির্বাচিত করা হয়। ছাত্রলীগের সাবেক নেত্রীদের নিয়ে ২০০২ সালের ৬ জুলাই গঠিত হয় যুব মহিলা লীগ। সে সময় ১০১ সদস্যের একটি আহ্বায়ক কমিটির প্রধান ছিলেন বর্তমান সভাপতি নাজমা আক্তার, যুগ্ম আহবায়ক ছিলেন বর্তমান সাধারণ সম্পাদক অপু উকিল।

২০০৪ সালে যুব মহিলা লীগের প্রথম সম্মেলনে সভাপতি হন নাজমা আক্তার এবং সাধারণ সম্পাদক অপু উকিল। তিন বছর পর সম্মেলন হওয়ার কথা থাকলেও দ্বিতীয় সম্মেলন হল ১৩ বছর পর।

সারাবাংলা/এনআর/এমও

নতুন সভাপতি যুব মহিলা লীগ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর